Latest News

সপ্তমী থেকে দশমী— পুজোর চার দিনের স্পেশাল মেকআপ টিপস

দ্য ওয়াল ব্যুরো: মেকআপ করার আগে কয়েকটা জরুরি জিনিস মাথায় রাখবেন। এক, আগে ভাল করে কোনও ক্লেনজিং জেল দিয়ে মুখ ধুয়ে নেবেন। তারপর মুখে লাগাবেন টোনার, যাতে লোমকূপের ছিদ্রগুলো বন্ধ হয়ে অতিরিক্ত তেল বেরনো বন্ধ হয়ে যায়। তারপর ওয়াটার বেসড কোনও ময়শ্চারাইজার লাগাতে হবে। আপনার যদি অয়েলি স্কিন হয়, তাহলেও ময়শ্চারাইজার স্কিপ করবেন না। (Make Up)

মেকআপ-এর শুরুতে প্রথমে ওয়াটারপ্রুফ সিলিকন বেসড প্রাইমার সারা মুখে লাগাতে হবে। যাঁদের চোখের নীচে ডার্ক সার্কেল আছে সেক্ষেত্রে হালকা করে কনসিলার ব্যবহার করা যেতে পারে। এরপর নিজের স্কিনের সঙ্গে ম্যাচ করে টোন অন টোন খুব লাইট ম্যাট লিক্যুইড ফাউন্ডেশন অ্যাপ্লাই করে তা ভালো করে ব্লেন্ড করে দিতে হবে, যাতে মুখের স্কিনে কোথাও ডিমারকেশন না থাকে। এবারে তার ওপর পাউডার ব্রাশ বা পাফের সাহায্যে স্টুডিও ফিক্স অথবা কম্প্যাক্ট ব্যবহার করে মেকআপকে সেট করতে হবে। গরমে পুজোরভিড়ে খুব বেশি মেকআপ অস্বস্তি দিতে পারে (Make Up)। সেক্ষেত্রে প্রাইমারের পর সরাসরি লিক্যুইড ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করে তার ওপর কম্প্যাক্ট অথবা স্টুডিও ফিক্স ব্যবহার করলেই যথেষ্ট।

আগে আসি ঠোঁটের কথায়। আপনার ত্বক তৈলাক্ত হলে বেছে নিন পছন্দসই রংয়ের ম্যাট লিপস্টিক। দিনের বেলার প্যাচপেচে গরমে ম্যাট লিপস্টিকই ভালো। খুব ডার্ক কালার পছন্দ না হলে হালকা ব্লাউন, পিংক বা কোরালের কোনও নরম শেড বাছুন। রাতে পোশাকের সঙ্গে মিলিয়ে পরুন ডার্ক ম্যাটি কালার। গ্লসি লুক চাইলে এর উপর হালকা কোনও শিমারি গ্লস বুলিয়ে নিতে পারেন। 

Image - সপ্তমী থেকে দশমী— পুজোর চার দিনের স্পেশাল মেকআপ টিপস

পুজোর রাতের সাজে চোখের মেকআপ খুবই জরুরি (Make Up)৷ সুন্দর চোখ ভিড়ের মধ্যেও আকর্ষণ করে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তাই এই পুজোয় চোখের মেকআপে ওয়াটারপ্রুফ কাজল, লাইনার এবং মাস্কারা ব্যবহার করুন। চোখের ধরন অনুযায়ী এবং নিজের পছন্দ অনুযায়ী বেছে নিন আইলাইনার আঁকার কায়দা। কোনও স্টিকি শ্যাডো ব্যবহার করবেন না।

যাঁদের ব্রো বোন উঁচু তাঁদের দিনের মেকআপে হাইলাইটের ব্যবহার না করাই শ্রেয়। নিজের পছন্দের আউটফিটের সঙ্গে ম্যাচ করে লাইট কালারের পাউডার আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। গ্রিন, ব্লু গোল্ড, সিলভার কালারের আইশ্যাডো দিনের বেলা নৈব নৈব চ, এইসব ক্যাচি রং অনেক বেশি মানাবে রাতের জমকালো পোশাকের সঙ্গে।

কালচে ভাব মুছে গোলাপি আর নরম হবে ঠোঁট, পুজোর আগেই

You might also like