Latest News

কুচিনা ফাউন্ডেশনের অ্যানুয়াল ডে’তে তিন মহিলাকে কাজের সুযোগ করে দিল সংস্থা

দ্য ওয়াল ব্যুরো: সম্প্রতি কুচিনা (Kutchina) ফাউন্ডেশনের অ্যানুয়াল ডে পালিত হল। এবার ছিল অষ্টম জন্মদিন। এই ফাউন্ডেশনের বিশেষ বিভাগ ‘কুচিনা কৃতিকা’। যেসব মেয়েদের প্রতিভা আছে, বুদ্ধিমতী অথচ অর্থের অভাবে এগিয়ে যেতে পারেন না ,তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ‘কুচিনা কৃতিকা’। শুধু আর্থিক সাহায্যই নয়,কুচিনা কৃতিকা ফেলোশিপে স্কিল ডেভলপমেন্ট ও।বিশেষজ্ঞদের পরামর্শও পেয়ে যান মেয়েরা। এছাড়াও এই কুচিনা কৃতিকা সমাজের পিছিয়ে পড়া মানুষদের নিয়েও ভাবনাচিন্তা করে। এইরকম পরিবারের গৃহবধূদের কাজের বিনিময়ে অর্থ উপার্জনের সুযোগ করে দেয় কুচিনা কৃতিকা।
এ বছর আরও তিনজন হোমমেকার কুচিনা কৃতিকার সাহায্য পেয়েছেন।এই নিয়ে মোট পঞ্চাশজন পিছিয়ে পড়া পরিবারের গৃহবধু কুচিন কৃতিকার সহায়তায় অর্থ উপার্জনের দিশা খুঁজে পেয়েছেন। আর একশো জন ‘কৃতিকা কন্যা’র এগিয়ে চলার পথ আলোকময় হয়েছে কুচিনা কৃতিকা ফেলোশিপের সাহায্যে।

বার্ষিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুচিনা ফাউন্ডেশনের চেয়ারপার্সন নমিত বাজোরিয়া,ইউএস কলকাতার কনসাল জেনারেল মেলিন্ডা পভেক, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার নিক লো। নমিত বাজোরিয়া বলেন,’ আগামী দিনেও কুচিনা ফাউন্ডেশন পিছিয়ে পড়া পরিবারের কন্যা ও গৃহবধূদের এগিয়ে চলার পথে আলো দেখাবে। ভারতের যেকোনও প্রান্তের মেয়েরা কুচিনা কৃতিকার সাহায্য পাবেন।

You might also like