Latest News

Jewellery: হ্যান্ডমেড জুয়েলারি আর স্টোনের ঝলক ডিজাইনারের আসল ইউএসপি

দ্য ওয়াল ব্যুরো: গয়না (Jewellery) নিয়ে ফ্যাশন সচেতন মানুষজনের অফুরন্ত চাহিদা। কেউ রঙিন বিডস নিয়ে অবসেসড ,তো কেউ মজেছেন ডোকরায়। আবার কেউ পছন্দ করেন ঝকঝকে স্টোনের নেকপিস আর ইয়ার রিংস। হেয়ার অ্যাক্সেসারিজ নিয়েও অনেকে প্রচুর এক্সপেরিমেন্ট করেন। এঁদের সব্বার চাহিদা পূরণ করতে চান জুয়েলারি ডিজাইনার শ্রেয়া দত্ত। তাঁর দক্ষিণ কলকাতার স্টুডিও ‘সাঁঝ’কে জুয়েলারির খনি বলা যায়। ট্র্যাডিশনাল , কনটেম্পারারি, হাই ফ্যাশন জুয়েলারি থেকে ইনোভেটিভ অফ বিট কালেকশন , সবই পাবেন সাঁঝ ডিজাইনার স্টুডিওতে। 
কথা হচ্ছিল জুয়েলারি (Jewellery) ডিজাইনার শ্রেয়ার সঙ্গে। ছোটবেলা থেকে মুম্বইয়ের বাসিন্দা শ্রেয়া। গয়না ডিজাইনিংয়ের হাতে খড়ি ওখানেই। সম্প্রতি এসেছেন কলকাতায় তাঁর গয়নার ঝাঁপি নিয়ে।  

জুয়েলারি ডিজাইনার শ্রেয়া দত্ত

● স্টোন সেটিং সেটগুলো কেমন ?
• আপনার কি স্লিক নেকপিস পছন্দ? নাকি একটু চওড়া ইলাবরেট ডিজাইন ভাল লাগে? শুধুই ঝকঝকে সাদা আমেরিকান ডায়মন্ড, নাকি সঙ্গে লাল নীল সবুজের মেলা পাথর আপনার মন ভরায়?

শ্রেয়ার ডিজাইনার স্টুডিওতে ঝকঝকে সাদা আমেরিকান ডায়মন্ডের ইয়ার স্টাড, ইয়ার রিংস,পেন্ডেন্ট, ব্রেসলেট, ফিঙ্গার রিং ও নানা ধরনের নেকলেস সেট রয়েছে।


• আবার যাঁদের রঙ পছন্দ তাঁদের জন্য আমেরিকান ডায়মন্ডের সঙ্গে নানান রঙের সেমি প্রেসিয়াস স্টোনের মিলমিশে জুয়েলারি তৈরি করিয়েছেন শ্রেয়া। এগুলো বিয়েবাড়ি বা পার্টির জন্য খুব ভাল। আবার ক্যাজুয়ালিও পরা যায় স্লিক স্টাইল স্টোন জুয়েলারি।

● হ্যান্ডমেড ইনোভেটিভ জুয়েলারিতে কী কী ভ্যারাইটি? 

• ডোকরা শ্রেয়ার প্রথম পছন্দ। নানান ফর্মে ডোকরাকে ভেঙেছেন শিল্পী। জিওমেট্রিক ও অরনামেন্টাল দু’রকম প্যাটার্নে তৈরি করেছেন পেন্ডেন্ট, ইয়ার রিং , ব্যাঙ্গেল। এছাড়া ডোকরার নানান শেপের ছোটো ছোটো পিস তৈরি করে একেবারে নতুন কনসেপ্টে গয়না তৈরি করেছেন শ্রেয়া। শুধু গাঁথাইয়ের গুণে প্রতিটা জুয়েলারি হয়ে উঠেছে আর্ট পিস।


• গয়না গাঁথার ক্ষেত্রে রঙবেরঙের স্টোন ,বিডস আর রেশম সুতো ব্যবহার করেন ডিজাইনার। তাই যে কোনও রঙের শাড়ি বা পোশাকের সঙ্গে ম্যাচ করে কেনা যায়।


• হোয়াইট মেটালের নেকলেস টাইপের বা লহরী স্টাইলের হার ও ঝোলানো ইয়ার রিংস আছে শ্রেয়ার কাছে। এই গয়না ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে যেমন মানায় তেমন শাড়ির সঙ্গেও। 

● শ্রেয়ার সাঁঝে রকমারি অ্যাক্সেসারি

• চুলের জন্য রঙবেরঙের ক্লিপ, ক্লাচ, কাঁটা ,ক্লিপ তো আমরা সকলেই কিনি। গড়িয়াহাট শ্যামবাজার নিউ মার্কেট অঞ্চলে বা নিজের এলাকার মার্কেট প্লেসে এই ধরনের হেয়ার অ্যাক্সেসরিজ তো পাওয়াই যায়। কিন্তু এখানেও এক্সক্লুসিভ কিছু চাইলে চলে যেতে পারেন শ্রেয়ার স্টুডিওতে।

পার্টিতে বা বিয়েবাড়িতে যেতে গর্জাস হেয়ার অ্য়াক্সেসরি চাইলে পাবেন আমেরিকান ডায়মন্ড স্টাডেড গোল্ডেন ব্যাক ক্লিপ। রোজগোল্ড পলিশ মাল্টিকালার্ড স্টোন স্টাডেড ব্যাক ক্লিপগুলো বেশ অন্যরকম। 
• প্লাস্টিক নয়, মেটালের সব ধরনের রঙের ক্লাচ ক্লিপ পাবেন এখানে।

• মাল্টিপারপাস চেন শ্রেয়ার বিশেষ আইটেম। চশমা, সানগ্লাস ,মাস্ক ইত্যাদি গলায় ঝুলিয়ে রাখার জন্য মেটালের,বিডসের, স্টোনের চেন তৈরি করা হয়। সৌখিন এবং স্টাইলিশ যাঁরা , তাঁদের এই চেন খুব পছন্দের।
• স্টাইলিশ স্টোন স্টাডেড রিস্টলেট (Jewellery) , বিডসের রিস্ট চেন, স্টোনের হাতের গয়না – প্রত্যেকটাই কেতাদুরস্ত। ইয়াং জেনারেশন খুব পছন্দ করছেন।


•  ফিঙ্গার রিংস,কান ঝুমকো, কানবালা ও ইয়ার টপের কালেকশন নজর কাড়বে সকলের।

যোগাযোগ : সাঁঝ ডিজাইনার স্টুডিও ,৪, বিপিন পল রোড, দেশপ্রিয় পার্ক,কলকাতা ৭০০০০২৬, ফোন : ৯৬৯৯৪৯৬৬১০

You might also like