Latest News

বর্ষা আসতেই ইলিশ-পার্বণ শুরু, শহরের কোন কোন রেস্তোরাঁয় কী স্পেশাল হচ্ছে জেনে নিন

চৈতালি দত্ত

বৃষ্টির সঙ্গে খিচুড়ি এবং ইলিশ যেন সম্পৃক্ত। আর ইলিশের (Hilsa festival) নাম শুনলে জিভে জল আসে না এমন ভোজন রসিক বাঙালি বোধ হয় কমই আছেন। স্বাদে, গন্ধে ইলিশ মাছের শুধু যে রাজকীয়তা আছে তা কিন্তু নয় রীতিমতো পুষ্টি গুনে ভরপুর । আর বৃষ্টির জল পড়তেই বিভিন্ন হোটেল এবং রেস্তরাঁয় শুরু হয়েছে ইলিশ পার্বণ। চলুন দেখা যাক কোন হোটেল বা রেস্তরাঁয় কী ধরনের ইলিশ উৎসব চলছে।

তাজ বেঙ্গল

এই রেস্তোরাঁর সোনারগাঁওতে এখন চলছে ইলিশ উৎসব (Hilsa festival) যা লাঞ্চ ডিনারে মিলবে। উল্লেখযোগ্য পদ ইলিশ পাতুরি ,ইলিশ ভাপা ,ইলিশ মাছের তেল ঝোল, ইলিশ ভাজা ইত্যাদি।

Image - বর্ষা আসতেই ইলিশ-পার্বণ শুরু, শহরের কোন কোন রেস্তোরাঁয় কী স্পেশাল হচ্ছে জেনে নিন

খরচ-৩৫০০ টাকা+কর(১জন)।
যোগাযোগ: +৯১ ৩৩৬৬১২৩৬১০।
শর্তাবলী প্রযোজ্য।

ভিভান্ত

এই হোটেলের মিন্টে মিলবে ইলিশের (Hilsa festival) রকমারি পদ। পাতা পোড়া ইলিশ, আম সরষে ইলিশ ,ভাপা ইলিশ ,বেগুন দিয়ে ইলিশ, লেবু পাতা স্টিমড রাইস, ইলিশ বিরিয়ানি ইত্যাদি।

খরচ-৩০০০+ টাকা কর(১জন)।
যোগাযোগ: +৯১- ৩৩-৬৬১২৩৩০২

তাজ সিটি সেন্টার নিউ টাউন

এই রেস্তোরাঁর শামিয়ানাতে ‘এপার বাংলা ওপার বাংলা ‘শীর্ষক ইলিশ উৎসব চলছে। উল্লেখযোগ্য পদ খিচুড়ি, ইলিশ মাছ (Hilsa festival) ভাজা, আলু বড়ি ইলিশ, বরিশালি ইলিশ, সরষে বাটা ইলিশ,লাউপাতা ভাপা ইলিশ, ইলিশ মাছের তেল দিয়ে বেগুন কুমড়োর ঝোল , ইলিশ দই পোস্ত ইত্যাদি।

Image - বর্ষা আসতেই ইলিশ-পার্বণ শুরু, শহরের কোন কোন রেস্তোরাঁয় কী স্পেশাল হচ্ছে জেনে নিন

খরচ-৩০০০ টাকা+কর (১জন)।
যোগাযোগ: +৯১ ৩৩৬৮২০০৩০৩

রাজকুঠীর আইএইচসিএল সিলেকশনস

এখানে ‘রাজবাড়ির ইলিশ পার্বণ’ শিরোনামে ইলিশ উৎসব এখন চলছে। যা লাঞ্চ ডিনারে মিলবে। স্পেশাল মেনু ইলিশ মাছ ভাজা, ভাপা ইলিশ,ইলিশ পাতুরি ইলিশ পোলাও গ্রান্ড রাজবাড়ির ইলিশ ইত্যাদি।
খরচ-৩০০০টাকা+কর(১জন)

যোগাযোগ: +৯১ ৯৬৭৪৯৬০১৮২
শর্তাবলী প্রযোজ্য।

ওহ ক্যালকাটা

এঁদের এখানে ইলিশ উৎসব চলছে ।থালিতে মিলবে ঝুরি আলু ভাজা, বেগুন ভাজা,ভাজা মুগের ডাল, লুচি ,আলুর দম, স্টিমড রাইস, ইলিশ ভাজা, ইলিশ বেগুনের ঝোল, টোম্যাটো খেজুর চাটনি, মালপোয়া উইথ রাবড়ি, পায়েস ইত্যাদি।খরচ পড়বে ১৪৯৫ টাকা +কর(১ জন)। এছাড়াও রয়েছে এখানে ইলিশের রকমারি পদ। পোস্ত নারকোল ইলিশ , ভাপা ইলিশ, আমা আচার ইলিশ, ইলিশ পাতুরি, মোচার ইলিশ ,ইলিশের ফিশ ফিঙ্গার ইত্যাদি যা আ লা কা র ট এ মিলবে। খরচ ১২০০ টাকা+কর(১ জন)। এছাড়াও এখানে ‘হিলশা মিল বক্স’ নামে হোম ডেলিভারি বক্স মিলবে।

Image - বর্ষা আসতেই ইলিশ-পার্বণ শুরু, শহরের কোন কোন রেস্তোরাঁয় কী স্পেশাল হচ্ছে জেনে নিন

খরচ ৩২০০ টাকা + কর। যা জোম্যাটো, সুইগি ছাড়াও সরাসরি রেস্তরাঁ থেকেও হোম ডেলিভারি নেওয়া যায়।

যোগাযোগ : ৯৩৩০৬২৭৫১০

You might also like