Latest News

মেকআপের মাধ্যমে পাতলা ঠোঁটের সমস্যা কীভাবে ঢাকবেন, রইল কিছু দুর্দান্ত টিপস

দ্য ওয়াল ব্যুরো: শীতকাল মানেই ফাটা ঠোঁটের সমস্যা। কখনও কখনও রক্তও বের হয়। আবার খসখসে ঠোঁটের উপর লিপস্টিক পরলে ততটা সুন্দর দেখতে লাগে না। গত দু, তিন বছর ধরেই মেকআপে লিপস্টিক কিন্তু সবথেকে ট্রেন্ডি প্রোডাক্ট। ভাল, দামি লিপস্টিকের প্রতি মোহ অনেকেরই আছে। ন্যুড মেকআপের সঙ্গে ডার্ক লিপস্টিকেও বাজিমাত করা যায়। আর এই ধরনের সাজে সবার আগে চোখ যায় সুন্দর ঠোঁটের দিকে।

অনেকেরই ঠোঁট ভীষণ পাতলা হয়। এটা দোষ নয়। কিন্তু মেকআপ করার পর লিপস্টিক ফুটিয়ে তুলতে চাইলে, পুরু ঠোঁটের আকাঙ্ক্ষা অনেকেরই হয়। কীভাবে চটজলদি এই সমস্যা থেকে মুক্তি পাবেন জেনে নিন –

লিপ প্লাম্পিং গ্লস ব্যবহার করুন –

চটজলদি ফলাফল পেতে লিপ প্লাম্পিং গ্লস বা বামের জুড়ি মেলা ভার। এটা আসলে লিপস্টিকের মতো। ঠোঁটে লাগানোর পর একটু জ্বালা অনুভব করতে পারেন। কিন্তু সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলবেন না। লাগানোর কিছুক্ষণ পরেই আর জ্বালা করে না।‌ ঠোঁটও আগের চেয়ে ফুলে ওঠে। দেখে মনে হবে যেন স্বাভাবিক ভাবেই পুরু।

লিপ পেন্সিল ব্যবহার করুন –

পুরু ঠোঁটের ইলিউশন তৈরি করতে লিপ লাইনার ব্যবহার করুন। ঠোঁটের বাইরেটা কিন্তু খুব বেশি এঁকে ফেলবেন না। এতে নকল মনে হতে পারে। ঠোঁটের বাইরে মুখের অন্যান্য জায়গার তুলনায় পিগমেন্টেশন বেশি থাকলে কালার কারেক্টর দিয়ে ঠিক করে নিন। তারপর হালকা ফাউন্ডেশন লাগিয়ে পাউডার দিয়ে বসিয়ে দিন। এর পর হালকা রঙ বিশেষ করে গোলাপি রঙের লিপ লাইনার ব্যবহার করে বাইরেটা এঁকে তারপর লিপস্টিক পরুন। এর ফলে দেখতে সুন্দর লাগে।

ডার্ক শেডের লিপস্টিক পরুন –

শীতকাল তো! বিয়ের মরশুমে ডার্ক শেডের লিপস্টিক কিন্তু বাজিমাত করবে। আবার পাতলা ঠোঁটের সমস্যাও ঢাকা পড়ে যাবে। বিশেষ করে রাতের অনুষ্ঠানে যেকোনও ডার্ক শেডের লিপস্টিক পরতেই পারেন। প্রথমেই লিপ লাইনার দিয়ে এঁকে নিয়ে তারপর ঠোঁটের কিউপিড বো-এর কিছুটা নীচে থেকে শুরু করে ঠোঁটের বাইরের দিক পর্যন্ত আঙুল দিয়েই লিপস্টিক ড্যাব করে লাগিয়ে নিন।

হাইলাইটার ব্যবহার করুন –

চমকে গেলেন? গালের মতো ঠোঁটেও ব্যবহার করতে পারেন হাইলাইটার। কন্টোর লাগিয়ে নিন ঠোঁটের বাইরের দিকটা। সুন্দর করে আঁকার পর ডার্ক লিপস্টিক পরুন। তারপর ঠোঁটের মাঝের অংশটুকুতে উপরে, নীচে হাইলাইটার লাগিয়ে নিতে পারেন। কিউপিড বো-এর উপরেও লাগাতে পারেন। এতে শুধু পুরুই দেখাবে না, ঠোঁটের শেপও সুন্দর দেখাবে।

You might also like