Latest News

কেকের গন্ধে শহরে বড়দিনের আগমনী, কেক-মিক্সিং অনুষ্ঠানে মাতল তিলোত্তমা

দ্য ওয়াল ব্যুরো: বড়দিন (Christmas2022) মানেই তো কেকের গন্ধ। আর সেই কেকের প্রস্তুতি পর্ব পাশ্চাত্যে বিরাট উৎসব হিসেবে পালন করা হয়। সেই সংস্কৃতির ধারা এখন এ দেশেও মিলেমিশে একাকার হয়ে গেছে। পিছিয়ে নেই তিলোত্তমাও। কেক মিক্সিং উৎসব তাই আজ সাত সমুদ্র পেরিয়ে কলকাতাতেও।

Image - কেকের গন্ধে শহরে বড়দিনের আগমনী, কেক-মিক্সিং অনুষ্ঠানে মাতল তিলোত্তমা

কথায় আছে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তিলোত্তমায় সবেমাত্র পারদের কাঁটা নামতে শুরু করেছে। সামনেই বড়দিন। এই উৎসবে বাঙালির পাতে কেক থাকবে না, তাই কি হয় নাকি! তাই বড়দিন উদযাপনের আগেই ইবিজা দ্য ফার্ন রিসর্ট এবং স্পা, কলকাতায় কেক মিক্সিং অনুষ্ঠানের আয়োজন করেছিল।

বিখ্যাত জাদুকর জুনিয়র পিসি সরকারের মেয়ে তথা অভিনেত্রী মুমতাজ সরকার, ভূমি-র প্রতিষ্ঠাতা গায়ক সৌমিত্র রায় এবং অভিনেত্রী সায়ন্তনী গুহঠাকুরতা-সহ একদল তারকা ইবিজার এই কেক মিক্সিং অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ইবিজার এই কেক মিক্সিং অনুষ্ঠানের সূচনা করেন ইবিজার জেনারেল ম্যানেজার শুভদীপ বসু এবং একজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জাফার রহমান। এছাড়া এই মজাদার কেক মিক্সিং অনুষ্ঠানে অন্যান্য শেফ-সহ রিসর্টের কর্মীরা এবং আবাসিক ও অতিথিরা যোগদান করেছিল।

রক্তে থ্যালাসেমিয়া, আঁকায় জীবনের ছবি, পাশে থেকে যুদ্ধজয়ের সাহস জোগাচ্ছে সেরাম

Image - কেকের গন্ধে শহরে বড়দিনের আগমনী, কেক-মিক্সিং অনুষ্ঠানে মাতল তিলোত্তমা

শুভদীপ বসু বলেছেন, “কেক মিক্সিং হল সুখ এবং সমৃদ্ধিকে স্বাগত জানাতে সঞ্চালিত একটি অনুষ্ঠান। এই ঐতিহ্য সারা বিশ্ব জুড়ে অনুসরণ করা হয় এবং ক্রিসমাসের শুরুটা কেক ছাড়া অসম্পূর্ণ। এতে যত বেশি এক্সপেরিমেন্ট করা যাবে কেকের স্বাদ তত ভাল হবে৷ কলকাতার ইবিজা দ্য ফার্ন রিসোর্ট অ্যান্ড স্পা কলকাতায় আমাদের একটি সম্পূর্ণ বেকারি রয়েছে এবং সব ধরনের স্বাদের কেক এখানে তৈরি করা হয়ে থাকে৷ আমরা প্রতি বছর অনুষ্ঠানটি উদযাপন করি, তবে কোভিডের কারণে কিছু সময় বন্ধ ছিল। এ বছর আমরা অনেক উৎসাহ ও ধুমধাম করে উদযাপন করেছি। আমরা আশা করি আগামী বছর এটিকে আরও বড় ভাবে উদযাপন করতে পারব।”



অনুষ্ঠানে মুমতাজ সরকারের আসন্ন বাংলা সিনেমা “বানতলা রেপ কেস ফাইল”-এ তাঁর ভূমিকা সম্পর্কেও তিনি বক্তব্য রাখেন। এছাড়া গায়ক সৌমিত্র রায় এবং সায়ন্তনি গুহঠাকুরতা বলেন, “ইবিজায় এসে ক্রিসমাসের আগে প্রি-ক্রিসমাস কেক মিক্সিং এ যোগদান করতে পেরে আমরা অত্যন্ত খুশি। ” ইবিজা দ্য ফার্ন রিসোর্ট অ্যান্ড স্পা-এর এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জাফার রহমান বলেছেন, “সতেরো শতকের দিকে ইউরোপে এই কেক মিক্সিং অনুষ্ঠান শুরু হয়েছিল এবং আমরা ইবিজা দ্য ফার্ন রিসর্ট অ্যান্ড স্পা কলকাতায় ২০১৮ সাল থেকে এই উৎসব উদযাপন করছি। মহামারীর কারণে, ২০২০ এবং ২০২১-এ আমরা এটি সঠিক ভাবে করতে পারিনি, কিন্তু এই বছর থেকে আমরা এটি আবার শুরু করেছি এবং আমাদের বেকারিগুলিকে আরও উন্নত করার জন্য এটি একটি দুর্দান্ত উপায় বলে মনে করি।”

You might also like