Latest News

5G Phone: ২০ হাজার টাকার মধ্যে সেরা ৫ টি ফাইভ জি, দেখে নিন তাদের ফিচার্স

দ্য ওয়াল ব্যুরো: ১ অক্টোবর থেকে গোটা দেশে চালু হতে চলেছে ফাইভ জি (5G) পরিষেবা। যে পরিষেবা টেলি যোগাযোগ ব্যবস্থায় তো বটেই, মানুষের দৈনন্দিন জীবনও অনেকটা বদলে দেবে বলে মনে করা হচ্ছে। তাই আগেভাগেই মানসিক প্রস্তুতি রাখাটা মন্দ নয়। মোবাইল ফোনের পঞ্চম জেনারেশন (Fifth Generation) ইন্টারনেটকে সংক্ষেপে বলা হয় ফাইভ জি; যার মাধ্যমে অনেক দ্রুত গতিতে ইন্টারনেট থেকে তথ্য ডাউন লোড ও আপলোড করা যাবে। যার পরিষেবার আওতা হবে ব্যাপকতর।

তবে এই ফাইভ জি (5G) পরিষেবা পেতে আপনার বর্তমান ফোনটি (smartphone) হয়তো পাল্টাতে হতে পারে। ইতিমধ্যেই মোবাইল নির্মাতা কোম্পানিগুলি বাজারে 5G ফোন আনা শুরু করেছে। ওপো, ভিভোর মতো কোম্পানিগুলি বাজারে ফাইভ জি ফোন এনেছে। রিলায়েন্স জানিয়েছে, দেশে ফাইভ জি পরিষেবা চালু হলে তারা নতুন স্মার্টফোন বাজারে আনবে যা 5G সাপোর্ট (support) করবে। বর্তমানের 4G ফোনের মতোই বিভিন্ন বাজেটের 5G ফোন ইতিমধ্যেই চলে এসেছে বাজারে। 5G পরিষেবাযুক্ত এমন কিছু স্মার্টফোন আছে বাজারে, যা কিনতে গেলে মধ্যবিত্তের পকেটে টান পড়বে না মোটেই। চলুন দেখে নেওয়া যাক ২০ হাজার টাকার মধ্যে 5G পরিষেবাযুক্ত সেরা ৫টি স্মার্টফোন।

১. রেডমি নোট ১১ প্রো প্লাস 5G

মি-এর এই ফোনটি ৭টি 5G ব্যান্ড সাপোর্ট করে। অ্যান্ড্রয়েড ১২ ভার্সনযুক্ত এই ফোনটিতে রয়েছে ৬ জিবি র‍্যাম। ৫০০০ mAh ব্যাটারির এই ফোনটি ৬৭W ফার্স্ট চার্জিংয়ের সুবিধাযুক্ত। এছাড়াও এতে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে। ৬৯৫ স্ন্যাপড্রাগন প্রসেসরযুক্ত এই ফোনটির দাম ১৯ হাজার ৯৯৯ টাকা।

২. পোকো X4 প্রো 5G

১৯ হাজার ৯৯৯ টাকা দামের এই ফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। ৭টি 5G ব্যান্ড সাপোর্ট করে এই হ্যান্ডসেটটি। ৫০০০ mAh ব্যাটারির এই ফোনটিতেও রয়েছে ৬৭W ফার্স্ট চার্জিংয়ের সুবিধা। ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লের এই ফোনটিতে রয়েছে ৬ জিবি র‍্যাম। ৬৯৫ স্ন্যাপড্রাগন প্রসেসর রয়েছে এই ফোনটিতে।

৩. মোটোরোলা মোটো G71 5G

অ্যান্ড্রয়েড ১২ ভার্সনযুক্ত এই ফোনটিতে রয়েছে ৬ জিবি র‍্যাম। ১৩টি 5G ব্যান্ড সাপোর্ট করে এই ফোনটি। ফোনটির প্রসেসর হল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫। ৬.৪ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল মেন ক্যামেরা ও ৫০০০ mAh ব্যাটারি। ৩৩W চার্জিংয়ের সুবিধা রয়েছে এটিতে। দাম মাত্র ১৫ হাজার ৯৯৯ টাকা।

৪. স্যামসাং গ্যালাক্সি F23 5G

১২টি 5G ব্যান্ড সাপোর্ট করে এই ফোনটি। স্ন্যাপড্রাগন ৬৫০জি প্রসেসরযুক্ত এই ফোনটি মিলবে ৪জিবি ও ৬জিবি, এই দুরকম র‍্যামে। দাম যথাক্রমে ১৫ হাজার ৯৯৯ টাকা ও ১৬ হাজার ৯৯৯ টাকা। ৬.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেযুক্ত হ্যান্ডসেটটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল মেন ক্যামেরা এবং ৫০০০ mAh ব্যাটারি।

৫. রিয়েলমি 9i 5G

৪ জিবি র‍্যামযুক্ত এই ফোনটির দাম ১৪ হাজার ৯৯৯ টাকা। ৬টি 5G ব্যান্ড সাপোর্ট করে এই ফোনটি। মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসরের এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল মেন্ ক্যামেরা, ৫০০০ mAh ব্যাটারি এবং ১৮W চার্জিংয়ের সুবিধা।

5G: কীভাবে জীবন বদলে দেবে ফাইভ-জি, যোগাযোগ, চিকিৎসা, বিনোদনে কতটা সুবিধা পাবেন

You might also like