রবিবার, সেপ্টেম্বর ১৫

‘পাপা কেহতে হ্যায়’-এর সেই অভিনেত্রী আজ গুগলের ভারতীয় ইন্ডাস্ট্রির হেড!

দ্য ওয়াল ব্যুরো: নয়ের দশকে বলিউড মাতিয়েছিলেন তিনি। তবে এক ডাকে অবশ্য তাকে চিনত না কেউ, কিন্তু সিনেমার নাম বা সেই সিনেমার গানের নাম বললেই তার মুখ মনে পড়ত সকলেরই। তিনি ময়ূরী কঙ্গো। ১৯৯৬ সালে ‘পাপা কেহতে হ্যায়’ ছবির ‘ঘর সে নিকালতে হি’ গানের দৃশ্যায়নে নজর কেড়েছিলেন ময়ূরী। সম্প্রতি জানা গিয়েছে, সে দিনের সেই অভিনেত্রীই এখন গুগল ইন্ডিয়ার এজেন্সি বিজনেসের ইন্ডাস্ট্রি হেডের পদে চাকরি করেন!

প্রাক্তন এই অভিনেত্রী অজয় দেবগণ, ববি দেওল, আরশাদ ওয়ারসির মতো বহু অভিনেতার সঙ্গেই কাজ করেছেন। অভিনয় করার জন্য আইআইটি কানপুরে পড়ার সময় কোর্স শেষ না করেই মুম্বই চলে গিয়েছিলেন তিনি।

তবে সিনেমা জগতে খুব একটা মাটি জমাতে পারেননি। পরে অভিনয় ছেড়ে দেন তিনি। বিভিন্ন সংস্থায় অফিসিয়াল পদে কাজ করতে শুরু করেন। পারফরমিক্স নামে একটি কোম্পানিতে ডিরেক্টরের পদে ছিলেন তিনি, ডিজিটাসে ছিলেন অ্যাসোসিয়েট ডিরেক্টরের পদে এবং মিডিয়া ও জেনিথ কোম্পানিতেও কাজ করেছেন তিনি।

১৯৯৫ সালে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘নসিম’-এ অভিনয়ে হাতেখড়ি হয়েছিল ময়ূরীর। পরের বছর অভিনেতা যুগল হংসরাজের সঙ্গে ‘পাপা ক্যাহতে হ্যায়’ করার পর ময়ূরী দর্শকের মন জয় করে নেন। এর পর বাদল, হোগি পেয়ার কি জিত ছবিতেও কাজ করেছিলেন তিনি।

ছবিগুলি সে ভাবে না চলায়, পরবর্তী কালে টেলিভিশনের ছোটো পর্দাতেও কাজ শুরু করেন ময়ূরী। কহি কিসি রোজ, কিট্টি পার্টি, কুসুম ও কেয়া হাদসা কেয়া হকিকত– এই সমস্ত ধারাবাহিকে বেশ কিছু দিন কাজ করেছেন তিনি।

এর পরে, ২০০৩ সালে এনআরআই আদিত্য ধিলোনের সঙ্গে বিয়ে করে আমেরিকায় চলে যান তিনি। সেখানে গিয়েই মার্কেটিং ও ফিনান্সে এমবিএ করেন ময়ূরী। তার পরেই নানা জায়গায় কাজ করার পরে, গুগলে চাকরি পান তিনি। আর শুধু চাকরিই নয়, নিজের দক্ষতা ও পরিশ্রমের জেরে আজ তিনি পৌঁছেছেন গুগল ইন্ডিয়ার এজেন্সি বিজনেসের ইন্ডাস্ট্রি হেডের পদে!

Comments are closed.