সোমবার, মার্চ ২৫

“কিতনে আদমি থে?” চার জন সেনা! বললেন, বালাকোটের মসজিদ কর্মী

দ্য ওয়াল ব্য়ুরো: বালাকোটে বায়ুসেনার হানায় ঠিক কতজন পাক জঙ্গি মারা গিয়েছে? এই প্রশ্নে তোলপাড় হয়েছে গোটা ভারত। নানা পক্ষ নানা খতিয়ান দিয়েছে, কেউ বলেছে ২৫০ কেউ বলেছে ৩৫০। তবে এবার বালাকোটের ঘটনায় কমপক্ষে ৪ জন পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত ভাবে দাবি করল একটি চ্যানেল।

চ্যনেলটির দাবি একজন স্থানীয় মসজিদ কর্মী তাদের এই তথ্য দিয়েছেন। পরে চ্যানেল থেকে ফোন করা হয় পাক অধিকৃত কাশ্মীরের পুলিশ অফিসারদের, বালাকোটের মৌলবিদের এবং জইশ-ই-মহম্মদের (জেএম) কমান্ডারদের। এদের কথাও, এই বক্তব্যকে সমর্থন করে। এমনকি এখন ওই এলাকাতে কার্যত লুঠতরাজ চলছে বলে ফোনে বলেছেন  এরা।

আইএএফ জানিয়েছে, এই হামলা এতটাই প্রভাব ফেলেছিল পাকিস্তানে যে, পরের দিনই পাকিস্তান ভারতে হামলার চেষ্টা চালায় এবং ব্যর্থ হয়। ২৭ শে ফেব্রুয়ারি পাকিস্তান ভারতীয় বিমানচালক উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে পাকিস্তান সেনাবাহিনীর হাতে বন্দিও করেছিল। যদিও ৬০ ঘণ্টা সেখানে কাটিয়ে দেশে ফিরে এসেছেন অভিনন্দন।
কতজন পাকিস্তানি সেনা মরেছিল এই হামলায়? এবার, অন্তত ৪ জন সেটা নিশ্চিত করে বলা যেতে পারে, অন্তত বেসরকারি চ্যানেলটির দাবি অনুযায়ী।

Shares

Comments are closed.