শুক্রবার, অক্টোবর ১৮

পুলিশ বাংলো লক্ষ্য করে গ্রেনেড হামলা কাশ্মীরে, আহত ৪

দ্য ওয়াল ব্যুরো: বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপ অব্যাহত উপত্যকায়। এ বার পুলিশ কার্য্যালয় লক্ষ্য করে গ্রেনেড হামলা করল জঙ্গিরা। আহত হয়েছেন চার সাধারণ নাগরিক। তাঁদের ভর্তি করা হয়েছে হাসপাতালে।

শুক্রবার দুপুরে পুলওয়ামা জেলার অবন্তিকাপোরায় জেলা পুলিশের কার্য্যালয়ের মূল ফটকের দিকে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। পুলিশ জানিয়েছে, রাস্তার উল্টোদিক থেকে ছোড়ায় লক্ষ্যভ্রষ্ট হয় গ্রেনেড। আহত হন ওই চার পথ চলতি মানুষ।

এ দিন সকাল থেকেই সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠে বান্দিপোরা জেলার পশ্চিমাংশ। রুটিন  তল্লাশি চলার সময় শুক্রবার ভোরে নিরাপত্তাবাহিনীর কাছে বিশেষ সূত্রে খবর যায় ডেউটি গ্রামে ঘাঁটি গেড়েছে জঙ্গিরা। খানিক ক্ষণের মধ্যেই সেখানে পৌঁছয় নিরাপত্তাবাহিনী। সেনাদের গ্রামে ঢুকতে দেখেই গ্রামের বাড়ি থেকে গুলি চালাতে থাকে জঙ্গিরা। সেনাও ঘিরে ফেলে ওই এলাকা। দীর্ঘক্ষণ গুলি বিনিময় হয় দু’পক্ষের মধ্যে। ২২ নম্বর ব্যাটেলিয়নের এক জওয়ান আহত হন।

স্বাধীনতা দিবসের দিন থমথমে ছিল গোটা জম্মু ও কাশ্মীর। বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধে রাস্তায় লোক প্রায় বেরোয়নি বললেই চলে। সেদিন যদিও নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল গোটা ভূস্বর্গ। সেদিন কোনও হিংসার ঘটনা ঘটেনি সারা উপত্যকায়। স্বাধীনতা দিবস মিটতেই আবার কাশ্মীর ফিরে গেল সেই বারুদের গন্ধেই।

 

Leave A Reply