বুধবার, জুলাই ১৭

প্রকাশ্য রাস্তায় মহিলাকে লক্ষ্য করে হস্তমৈথুন, এবার উল্টোডাঙায়!

দ্য ওয়াল ব্যুরো: গুরগাঁওয়ের ঘটনার পরে এবার কলকাতা।  ৪০ বছরের এক ব্যক্তির বিরুদ্ধে প্রকাশ্যে এক তরুণীকে উদ্দেশ করে হস্তমৈথুনের অভিযোগ উঠল।  সোমবার ২৮ বছরের এক তরুণী বাড়ি ফিরছিলেন তাঁর কাজ সেরে, তখনই অভিযুক্ত তাঁকে বিরক্ত করে এবং হস্তমৈথুন শুরু করে রাস্তার উপর।  কলকাতার উল্টোডাঙা এলাকায় এই ঘটনায় স্তম্ভিত এলাকাবাসী।

পুলিশের কাছে এফআইআর দায়ের করেছেন মহিলা।  সেখানে পিন্টু বলে একজনের নামে অভিযোগ করা হয়েছে।  পুলিশ সূত্রে জানা গেছে, অভিযুক্ত বেশ ক’দিন ধরেই ওই তরুণীকে বিরক্ত করছিল।  বারবার তিনি পিন্টুকে বাধাও দিয়েছেন।  জানিয়েছেন, পিন্টুর প্রতি তাঁর কোনও আগ্রহ নেই।  তারপরেও থামেনি বিরক্ত করা।  বরং উল্টে পিন্টু অনেক বেশি মরিয়া হয়ে উঠেছিল ওই তরুণীর প্রতি।  আর তারপরেই সোমবার এই ঘটনা ঘটল।

তদন্তকারী এক অফিসার জানান, “অভিযুক্তের বিরুদ্ধে আইপিসির ৩৫৪ডি অর্থাৎ একজন মহিলার আগ্রহ না থাকা সত্ত্বেও কেউ যদি তাঁকে বারবার বিরক্ত করে কথা বলার চেষ্টা করে, ৫০৯ ধারা অর্থাৎ এমন কোনও শব্দ, অঙ্গভঙ্গি বা ব্যবহার করা যা কোনও মহিলার সম্ভ্রমকে আঘাত করে—এই দুই ধারা দেওয়া হয়েছে। ” আপাতত তদন্ত চলছে।  সূত্রের খবর, খুব তাড়াতাড়িই মহিলার বয়ান রেকর্ড করা হবে বিচারকের সামনে।  অভিযুক্তকেও ডেকে পাঠানো হবে জিজ্ঞাসাবাদের জন্য।

এর আগেও কিছু এমন ঘটনা ঘটেছে।  একটি অ্যাপ ক্যাবের চালকের বিরুদ্ধেও অভিযোগ ছিল এক যাত্রীর সাথে অশালীন আচরণের।  আপাতত জামিনে মুক্ত সে।  প্রসঙ্গত এই রবিবারই গুরগাঁওতে হুডা সিটি সেন্টার মেট্রো স্টেশনে এক মহিলাকে উদ্দেশ করে হস্তমৈথুন করে পালিয়ে গেছে এক ব্যক্তি।  গত দু’বছরে কলকাতা ও দিল্লি জুড়ে এ জাতীয় ঘটনা বারবার সংবাদ শিরোনামে উঠে এসেছে।  তাহলে কি আইন আরও কঠোর হতে হবে? নইলে কি মিটবে না এই সমস্যা!

লালাবাজারের এক অফিসার বলছেন, “আমরা চাই মানুষ এগিয়ে এসে এ জাতীয় ঘটনার অভিযোগ জানান, তাহলে আমাদের কাজটা আরও সহজ হবে। ” আপাতত উল্টোডাঙার ঘটনার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

Comments are closed.