বৃহস্পতিবার, নভেম্বর ১৪

স্বরাষ্ট্রসচিব থেকে গুরুত্ব কমতে কমতে এখন ক্রেতাসুরক্ষা দফতরে অত্রি ভট্টাচার্য

দ্য ওয়াল ব্যুরো: পর্যটন দফতর থেকে এবার ক্রেতা বিষয়ক দফতরে বদলি করা হল রাজ্যের অন্যতম বরিষ্ঠ আইএএস অত্রি ভট্টাচার্যকে। নবান্ন থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে মোট ন’জন আধিকারিকের বদলির কথা থাকলেও অত্রি ভট্টাচার্যের বদলিকে স্রেফ রুটিন বলে মানতে রাজি নন প্রশাসনের একাংজশ। এক সময় রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বরাষ্ট্র দফতরের সচিব ছিলেন অত্রি ভট্টাচার্য। তবে সারদা নিয়ে তাঁকে সিবিআই তলব করার পর থেকেই তাঁর গুরুত্ব কমছে বলে মনে করছেন অনেকে।

অত্রি ভট্টাচার্য যখন রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের সচিব ছিলেন, তখন বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার দু’টি চ্যানেলের কর্মীদের বেতন দেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে। সেই সূত্রেই সিবিআই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করে। তারা নিউজ ও তারা মিউজিকের কর্মীদের ৬ কোটি টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া হয়েছিল বলে সূত্রের খবর। প্রথম আইএএস অফিসার অত্রি ভট্টাচার্য যাঁকে সারদা মামলায় জেরা করেছে সিবিআই।

শীর্ষ আধিকারিকদের রদবদলের যে তালিকা প্রকাশ করেছে সরকার তাতে খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের সচিব নন্দিনী চক্রবর্তীকে পাঠানো হয়েছে পর্যটন দফতরে। কালিম্পংয়ের জেলাশাসক হচ্ছেন আর বিমলা।

পড়ুন দ্য ওয়ালের পুজো ম্যাগাজিনের গল্প: শেষ ট্রাম

http://www.thewall.in/pujomagazine2019/%e0%a6%b6%e0%a7%87%e0%a6%b7-%e0%a6%9f%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae/

Comments are closed.