বুধবার, নভেম্বর ২০
TheWall
TheWall

আমি পাকিস্তানে যেতে চাই, আবেদন সিধুর, কী বলল বিদেশমন্ত্রক…

দ্য ওয়াল ব্যুরো : আমরা এখন কর্তারপুর করিডোরের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে ব্যস্ত। ব্যক্তিগতভাবে কে পাকিস্তানে যাবেন, তা নিয়ে মাথা ঘামানোর সময় নেই। পাঞ্জাবের কংগ্রেস বিধায়ক নভজ্যোৎ সিং সিধুর আবেদন নিয়ে এমনই জবাব দিল বিদেশমন্ত্রক। আগামী ৯ নভেম্বর কর্তারপুর করিডোর চালু হচ্ছে। ভারতের পক্ষ থেকে করিডোরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানের পক্ষ থেকে উদ্বোধন করবেন সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। সিধু পাকিস্তানের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে চান। সেজন্য তিনি বিদেশমন্ত্রকের অনুমতি চেয়ে তিনটি চিঠি লিখেছেন। কিন্তু বৃহস্পতিবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বিষয়টি নিয়ে কথাই বলতে চাইলেন না।

আটের দশকে ইমরানের সঙ্গে ক্রিকেট খেলেছেন সিধু। তখন থেকেই তাঁরা দু’জনে বন্ধু। কর্তারপুর করিডোর চালু করার অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ইমরান তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন। সেদেশ থেকে তাঁকে ভিসাও পাঠিয়ে দেওয়া হয়েছে। পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল এদিনই বলেন, “ভারতের রাজনীতিক নভজ্যোৎ সিং সিধু যাতে কর্তারপুর করিডোর উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন, সেজন্য আমরা তাঁকে ভিসা দিয়েছি।” সিধু অভিযোগ করেছিলেন, ভারতের বিদেশমন্ত্রক তাঁর চিঠির জবাব না দেওয়ায় তিনি পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি নিতে পারছেন না।

এদিন বিকালে সাংবাদিক বৈঠক করেন রবীশ কুমার। তিনি পরিষ্কার বলেন, সিধু যা খুশি তাই করতে পারেন। আমি আগেও বলেছি, এখন একটা বিরাট অনুষ্ঠানের জন্য আমাদের প্রস্তুতি নিতে হচ্ছে। ব্যক্তিগতভাবে কে কর্তারপুরে যাবেন, তা নিয়ে এখন আমরা মাথা ঘামাতে পারছি না। আমি বিষয়টি নিয়ে মন্তব্য করতে রাজি নই।”

Comments are closed.