শুক্রবার, জানুয়ারি ২৪
TheWall
TheWall

ইলিশে পেঁয়াজে যুগলবন্দি, কলকাতার বাজারে নতুন অফার

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য‌ ওয়াল ব্যুরো: ইলিশ কিনলে পেঁয়াজ ফ্রি। সেও আবার লোভনীয় পদ্মার ইলিশ। এই স্লোগানেই ইলিশ বিক্রি হচ্ছে। কলকাতার বাজারে এই ইলিশ বিক্রি দেখতেও ভিড় কম নয়। কিনছেন কেউ কেউ কিন্তু দেখছেন অনেকে। পেঁয়াজের দাম বাড়ার পরে বাঙালির পেঁয়াজ-প্রীতি যেন বেড়ে গিয়েছে। এটাই স্পষ্ট হয় এই ইলিশ বিক্রি দেখতে। মোটামুটি ১৫০ টাকার এক কেজি পেঁয়াজ পেতে ১৩০০ টাকার ইলিশ কিনতেও কসুর করছে না বাঙালি। অন্তত সেটাই বলছে রবিবার থেকে মঙ্গলবারের অভিজ্ঞতা। অভিনব অফার দেওয়া মাছ বিক্রেতা বাবু বর জানালেন অফার দেওয়ার পরে অফ সিজনে ইলিশ বিক্রি ভালই হচ্ছে।

পেঁয়াজ নিয়ে দেশের নানা প্রান্ত থেকে আসছে নানা খবর। কোথাও মাঠ থেকে পেঁয়াজ চুরি করতে গিয়ে ধরা পড়েছে কেউ। কোথাও আবার ট্রাক সময়ে পেঁয়াজ লোপাট করতে গিয়ে আটক চালক। বিয়ে বাড়িতে পেঁয়াজ উপহারের ছবি, ভিডিও তো ছড়িয়ে রয়েছে সোশ্যাল মিডিয়ায়। কোথাও আবার স্মার্টফোনের সঙ্গে ফ্রি দেওয়া হচ্ছে পেঁয়াজ। তবু সেটা না হয় পুষিয়ে যায়। স্মার্টফোনের দামের সঙ্গে ১৫০ বা ১২০ টাকার পেঁয়াজ ফ্রি হতেই পারে। তা বলে এক কেজি ইলিশে এক কেজি পেঁয়াজ ফ্রি?

প্রশ্ন শুনে চারুমার্কেটের বাবু বর জানালেন, “লাভ একটু কম রাখতে হচ্ছে। বাজারে এমনিতে ইলিশের আমদানিও ভাল নয়। তাই ইলিশ পেতে সমস্যা হলেও মানুষের কথা ভেবে এই অফার দিয়েছি। এই সময়ে দিনে তিন-চারটে ইলিশ বিক্রি করাই কঠিন কিন্তু তিন দিনে ৪০টার বেশি ইলিশ বিক্রি হয়ে গেছে। পেঁয়াজ ফ্রি দেওয়ার জন্যই এটা হয়েছে।”

দোকানে খুব ভিড় হচ্ছে। জানালেন বাবু। তবে সবাই যে ইলিশ কিনে পেঁয়াজ ফ্রি নিচ্ছেন তা নয়। আসলে পেঁয়াজ পেতে গেলে তো আগে ১৩০০ টাকার ইলিশ কিনতে হবে। তবে হুজুগ দেখতে কার না ভাল লাগে!

Share.

Comments are closed.