Latest News

শুভেন্দুর মনোনয়ন পেশ ১২ মার্চ, স্মৃতি ইরানি ও ধর্মেন্দ্র প্রধানকে নন্দীগ্রামে পাঠাচ্ছে দল

দ্য ওয়াল ব্যুরো: নন্দীগ্রামে ভোট হবে দ্বিতীয় দফায়। সে জন্য গত ৫ মার্চ নোটিফিকেশন জারি হয়ে গিয়েছে। ১২ মার্চ মনোনয়ন পেশ করার শেষ দিন।

বিজেপি আজ জানিয়েছে, নন্দীগ্রামে শুভেন্দু মনোনয়ন পেশ করবেন ১২ তারিখ। মনোনয়ন পেশ করতে যাওয়ার আগে বড় মিছিল হবে। সেই মিছিলে শুভেন্দুর সঙ্গে থাকতে পারেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি ও পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

শুভেন্দু নন্দীগ্রামে মনোনয়ন পেশ করার আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন পেশ করার কথা। মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে যাবেন ৯ তারিখ অর্থাৎ আগামীকাল মঙ্গলবার। তার পর বুধবার ১০ মার্চ তিনি মনোনয়ন পেশ করতে পারেন। যদিও তৃণমূলের একটি সূত্রের মতে, ১০ তারিখের পরিবর্তে ১১ তারিখ মনোনয়ন পেশ করতে পারেন দিদি।

নন্দীগ্রামের রায়া পাড়ায় শিব মন্দিরে পুজো দিয়ে তিনি মনোনয়ন পেশ করতে যাবেন। মমতার মনোনয়ন পেশের সময়েও বড় মিছিল হবে বলে মনে করা হচ্ছে।

নন্দীগ্রামের রায়া পাড়ায় ওই শিব মন্দির কমিটির আবার চেয়ারম্যান হলেন শুভেন্দু। তিনি গত শনিবারই ওই মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন।

এমনিতে বরাবরই শুভেন্দুর মনোনয়ন পেশের মিছিল বড় করেই হয়। তা সে ২০১৪ সালের লোকসভা ভোটের সময়ে তমলুকের প্রার্থী হিসাবে হোক বা ষোল সালের ভোটে নন্দীগ্রাম থেকে মনোনয়ন পেশের সময়ে। তাঁর ঘনিষ্ঠ সূত্রে বলা হচ্ছে, মনোনয়ন পেশের দিন স্মৃতি ইরানি ও ধর্মেন্দ্র প্রধানকে পাঠানোর ব্যাপারে দলই সিদ্ধান্ত নিয়েছে। কারণ, অমিত শাহরা চাইছেন, সেই মিছিল এতো বড় ও প্রভাবশালী হোক যে তাতেই অনেকটা প্রচার হয়ে যায়।

You might also like