Latest News

নন্দীগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত হওয়ার আশঙ্কা, কমিশনকে জানালেন দিব্যেন্দু

দ্য ওয়াল ব্যুরো: তমলুকের সাংসদ তিনি। তাঁর লোকসভা কেন্দ্রের মধ্যেই পড়ে নন্দীগ্রাম বিধানসভা। বিষ্যুদবার ভোট শেষ হওয়ার পরেই নির্বাচন কমিশনকে চিঠি লিখে সাম্প্রতিক সম্প্রীতি ব্যহত হওয়ার বিষয়ে আশঙ্কা প্রকাশ করলেন এখনও তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী।

নন্দীগ্রামের ভোট শান্তিপূর্ণ হওয়ার জন্য কমিশনকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন দিব্যেন্দু। সেইসঙ্গে এও বলেছেন, ভোট পরবর্তীতে নন্দীগ্রাম বিধানসভা এলাকার যা রাজনৈতিক পরিস্থিতি তাতে যে কোনও সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যহত হতে পারে।

অনেকের মতে, একজন নির্বাচিত সাংসদ যদি সাম্প্রদায়িক হানাহানির আশঙ্কা করে কমিশনকে চিঠি লেখেন তাহলে বুঝতে পরিস্থিতি ঠিক কতটা গুরুতর। আবার এখনও তিনি আনুষ্ঠানিক ভাবে বাংলার শাসকদলের সাংসদ।

নন্দীগ্রামে যে মেরুকরণ তীব্র তা অনেকদিন আগেই টের পাওয়া গেছে। ভোট পরবর্তী সেই উত্তেজনা যাতে অন্য কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না করে সে ব্যাপারেই কমিশনকে আগে থেকে সতর্ক করেছেন দিব্যেন্দু।

গত পাঁচ বছরে বাদুরিয়া, বসিরহাট, ধূলাগড়, ভাটপাড়া — বাংলার একাধিক জনপদে সাম্প্রদায়িক সংঘর্ষ দেখা গিয়েছিল।গত বছর এপ্রিল মাসে কড়া লকডাউনের মধ্যেও ভদ্রেশ্বর তেলিনিপাড়ায় যা হয়েছিল তা বীভৎস। টানা পাঁচ দিন সমগ্র শ্রীরামপুর ও চন্দননগর মহকুমায় ইন্টারনেট বন্ধ করে দিতে হয়েছিল জেলা প্রশাসনকে। নন্দীগ্রামে যেন তা না হয় সে ব্যাপারে আগাম চিঠি লিখে জানলেন দিব্যেন্দু অধিকারী। যা অত্যন্ত স্পর্শকাতর।

You might also like