বুধবার, মার্চ ২০

ফ্যাশন ফোটোগ্রাফির খুঁটিনাটি শেখাতে শহরে এ বার ওয়ার্কশপ

ফ্যাশন ফোটোগ্রাফি। জেন ওয়াইয়ের অন্যতম পছন্দের বিষয়। এ শহরের বুকে এমন অনেকেই আছেন যাঁরা ছবির ব্যাপারে ভীষণ প্যাশনেট। মন ছুঁয়ে যাওয়া মুহূর্ত থেকে কারোর সৌন্দর্য্য সবটাই নিজেদের লেন্স বন্দি করে নেওয়াই এদের পেশা। নেশাও বটে। আর এমনই একজন হলেন রবীন ঘোষ। তিনি বলেন, “সৌন্দর্য্য লেন্স বন্দি করাই আমার নেশা।” আর এ শহরের তরুণ  প্রজন্মের জন্য এ বার রবীন নিয়ে এসেছেন এক দারুন সুযোগ। হাতেকলমে ছবি তোলার খুঁটিনাটি শেখানোর জন্য আগামী ১২ মে তিনি আয়োজন করেছেন এক ওয়ার্কশপের।

কিন্তু কেন এই ওয়ার্কশপ? রবীন জানিয়েছেন, “ফটোগ্রাফি শেখাটা আজকাল ভীষণ এক্সপেন্সিভ। আমি নিজে সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছেলে। তাই প্রাথমিক ভাবে ফটোগ্রাফি শেখায় অনেক বাধা এসেছে আমার জীবনে। তাই আমি চাই না আমার মতো আর কাউকে এই সমস্যায় পড়তে হোক। এ ছাড়াও মডেল শ্যুট-এর ক্ষেত্রে ফটোগ্রাফার কীভাবে তার মডেলের সঙ্গে কো-অর্ডিনেট করবে সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আর নতুন প্রজন্মকে এইসব শেখানোর জন্যেই এই তাগিদ। এই ওয়ার্কশপের আয়োজন।”

কী কী থাকছে এই ওয়ার্কশপে:-

রবীন জানিয়েছেন, “২০ জনের জন্য আয়োজন করা হয়েছে এই ওয়ার্কশপ। আমি নিজেই শেখাবো। কন্টেস্টেন্টদের জন্যেও থাকবে ফটো তোলার সুযোগ। ওরা নিজেরাই হাতেকলমে কাজ করে দেখে নিতে পারবে সবটা। নিজেদের তোলা ছবি ওরা নিজেদের প্রোমোশনের জন্যেও ব্যবহার করতে পারবে। তবে সেটা কিন্তু একেবারেই ব্যবসায়িক ভিত্তিতে নয়।”

অতএব, তিলোত্তমার ফ্যাশন ফটোগ্রাফি প্রেমীরা এই উইকেন্ডে চলে যান রবীনের ওয়ার্কশপে। আরও ভালো করে শিখে নিন ফ্যাশন ফটোগ্রাফির খুঁটিনাটি।

Shares

Leave A Reply