বৃহস্পতিবার, অক্টোবর ১৭

গড়কড়ির ফুলটস বলে রাহুলের ওভার বাউন্ডারি 

দ্য ওয়াল ব্যুরো: মহারাষ্ট্রের সংরক্ষণ নিয়ে চলা আন্দোলন সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী নিতীন গড়কড়ির বক্তব্য নিয়ে এ বার টুইট করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

রবিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আরএসএস ঘনিষ্ঠ এই বিজেপি নেতা বলেন, “চাকরি কোথায়? সংরক্ষণ নিয়ে আন্দোলন করে কী হবে?” কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও জাহাজমন্ত্রীর ওই বক্তব্যকেই খোঁচা দিয়ে কংগ্রেস সভাপত? সোমবার টুইট করে লেখেন, “দারুণ প্রশ্ন গড়কড়িজি, সমস্ত ভারতীয়রও একই প্রশ্ন।” কংগ্রেসের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকেও ‘Where is job’ হ্যাশট্যাগ ব্যবহার করে টুইট করা হয়।

রবিবারই নিতীন গড়কড়ির এই বিতর্ক নিয়ে বিতর্ক তৈরি হয়। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে নরেন্দ্র মোদীর ক্যাবিনেটের সদস্যই তাঁর কর্মসংস্থান সংক্রান্ত প্রতিশ্রুতিকে চ্যালেঞ্জ করে দিয়েছেন। তবে নিতীনের বিতর্কিত মন্তব্য এই প্রথম নয়। এর আগেও নৌসেনাবাহিনীর আধিকারিকদের আবাসনের জমি প্রসঙ্গে তিনি বিতর্কিত মন্তব্য করে সরকারকে বিড়ম্বনায় ফেলেছিলেন।

রবিবার নিতীন আরও বলেন, “সবাই নিজেকে পিছিয়ে পড়া বলে দাবি করছে। বিহার-উত্তরপ্রদেশে ব্রাহ্মণরা সমস্ত কিছুর নিয়ন্ত্রক। তাঁরাও নিজেদের পিছিয়ে পড়া বলছেন। দেশে এত চাকরি কোথায়?”

গত লোকসভা নির্বাচনের আগে আসমুদ্র হিমাচল প্রচারে ঢেউ তুলে নরেন্দ্র মোদী নতুন কর্মসংস্থান তৈরি করে বেকারত্ব ঘোচানোর প্রতিশ্রতি দিয়েছিলেন। নিতীনের এই মন্তব্যে বিরোধীরা হাতে অস্ত্র পেয়ে যায়। আর তাকেই কাজে লাগিয়েছেন রাহুল গান্ধী।

 

Leave A Reply