Latest News

দেব ‘বঙ্গভূষণ’, সোহম ‘মহানায়ক’! শাসক-ঘনিষ্ঠ নয় বলেই কি ব্রাত্য জিৎ? প্রশ্নে উত্তাল ফেসবুক

দ্য ওয়াল ব্যুরো: ‘দেব-সোহম বঙ্গভূষণ-মহানায়ক সম্মান পেতে পারেন। জিৎ (Jeet) নয় কেন’? সোমবার সন্ধে থেকে এই একটা প্রশ্নেই তোলপাড় নেটদুনিয়া। ক্ষোভে ফুঁসছেন অনুরাগীরা। সরকারি মঞ্চে দেখা পাওয়া যায় না বলেই কি সরকারি স্বীকৃতি মেলেনি? এমনও প্রশ্ন তুলেছেন ‘নায়ক’-এর ভক্তরা।

Jeet

তাঁদের বক্তব্য, দেব (Dev) ২০০৬ সালে টলিউডে এসে ভাল সিনেমা করলেন, কমার্শিয়াল হিট দিলেন, ‘মহানায়ক’ সম্মানে ভূষিত হলেন। এখন অন্যধারার সিনেমা করছেন, গতকাল ‘বঙ্গভূষণ’ সম্মানও পেলেন। সোহম (Soham Chakraborty) সেই ছোটবেলায় বেশ কিছু সিনেমা করে দর্শকপ্রিয় হয়েছিলেন। পরে নায়ক হিসাবে বেশ কিছু সিনেমা করলেও একক দক্ষতায় তাঁর হিট ছবি হাতেগোনা। তিনিও গতকাল ‘মহানায়ক’ সম্মান পেলেন। আবার নুসরত পেয়েছেন এই একই সম্মান। সিনেমাজগতে এঁর কী অবদান, প্রশ্ন তুলছেন নেটিজেনরা।

Jeet

এরপরই আসরে নামেন জিৎ ভক্তরা। তাঁরা বলছেন, ‘২০০২ সাল থেকে একটা মানুষ পরপর কমার্শিয়াল হিট সিনেমা দিয়ে চলেছেন। যাঁর প্রথম সিনেমাই ব্লকব্লাস্টার হিসাবে সিনেমার ইতিহাসে লেখা থাকবে। কেরিয়ারে একাধিক খারাপ সিনেমা থাকলেও বারবার বাউন্সব্যাক করার নজিরও আছে। তবে তিনি এখনও কোনও সম্মান পাননি। নেই সরকারি স্বীকৃতি।’

Jeet

এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজ্যের পরিস্থিতি এখন বেশ উত্তপ্ত। এর মাঝেই সোমবার নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে ‘বঙ্গ সম্মানের’ আয়োজন করা হয়েছিল। যা নিয়ে বিরোধী শিবিরের তরফে ধিক্কার শুরু হয় গতকালই! শ্রীলেখা মিত্র, অনিক দত্তের মতো সিপিএম ঘনিষ্ঠ টলিউড তারকারাও মুখ খোলেন। বাদ যাননি আম জনতাও।

নারীরা শরীর দেখাতে পারলে পুরুষরাও পারবে! রণবীরের পাশে দাঁড়ালেন রাম গোপাল ভার্মা

তবে রাজ্য সরকারের বঙ্গসম্মান তালিকা প্রকাশ্যে আসতেই চোখ কপালে ওঠে নেটিজেনদের। জিৎ অনুরাগীদের দাবি, ‘কয়েকজন ব্যতিক্রম ছাড়া শাসকদল ঘনিষ্ঠ তারকাদেরকেই তো বেছে বেছে এই বিশেষ সম্মানে পুরস্কৃত করা হয়েছে রাজ্য সরকারের তরফে। দেব, সোহম চক্রবর্তী, নুসরত জাহানরা যদি এই সম্মান পান থাকেন, তাহলে জিৎ নেই কেন?’ একইসঙ্গে তাঁদের বক্তব্য, ‘জিৎ শাসকদলের ঘনিষ্ঠ নয় বলেই কি বঙ্গভূষণে ভূষিত করা হল না তাঁকে?’ এককথায় বঙ্গসম্মানের তালিকায় জিতের নাম বাদ যাওয়া ঘিরে উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া।

Jeet

যদিও ‘কালীঘাটের ছেলে’ বলেই ইন্ডাস্ট্রিতে পরিচিত জিৎ এই বিষয়ে কোথাও মুখ খোলেননি। তবে তাঁর অনুরাগীরা যেভাবে ক্ষোভে ফেটে পড়েছেন সোশ্যাল মিডিয়ায়, সেই ক্ষোভের আঁচ কি পৌঁছয়নি নায়কের দুয়ারে? হয়ত বা পৌঁছেছে। তবে বরাবরের মতই এবারেও মৌনতাই অবলম্বন করে রেখেছেন তিনি। কেন? অনুরাগীদের মনের কথাই কি তাঁর কথা? প্রশ্ন অনেক, উত্তর অজানা।

Jeet

You might also like