Latest News

Vicky Kaushal: ‘মাসান’ দিয়ে শুরু, ৭ বছরেই বলিউডে দাগ কেটেছেন ভিকি, একনজরে তাঁর ঝকঝকে কেরিয়ার

দ্য ওয়াল ব্যুরো: ২০১৫ সালে মাত্র ৭ কোটি টাকার বাজেটে ছোটখাটো একখানা ছবি বানিয়েছিলেন পরিচালক নীরজ ঘাইওয়ান। সে ছবিতে না ছিল তারকার জৌলুস, না ছিল কোনও অ্যাকশন। বক্স অফিসে এক্কেবারে মুখ থুবড়ে পড়েছিল ‘মাসান’ (Masaan)। লাভের টাকাও ওঠেনি। কিন্তু ৭ বছর আগের সেই ছবি থেকে প্রাপ্তি ছিল একটাই- ভিকি কৌশল (Vicky Kaushal)। বলিউডের অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশলের ছেলে। ফ্লপ ছবিতেও (Bollywood) তাঁর অভিনয়ের ধার নজর কেড়েছিল। সেই থেকে বি-টাউনে পথচলা শুরু করলেন ভিকি।

Vicky Kaushal

আরও পড়ুন: ভিকির জন্মদিনে আদুরে ক্যাটরিনা, নিউ ইয়র্কের সেই ছবি থেকে চোখ ফেরানোই দায়!

‘মাসান’-এর পর ৭ বছর কেটে গেছে। বলিউডে এই কয়েক বছরে বেশ কিছু ছবিতে জমিয়ে অভিনয় করেছেন ভিকি কৌশল (Vicky Kaushal)। প্রথম থেকেই তিনি চোখে পড়েছিলেন, আর এখন তো ন্যাশানাল অ্যাওয়ার্ডেরও মালিক ‘উরি-দ্য সার্জিকাল স্ট্রাইক’-এর মেজর বিহান সিং শেরগিল। তাঁর গম্ভীর গলায় ‘হাউ ইজ দ্য জোশ’ এখনও লোকের মুখে মুখে ফেরে।

Vicky Kaushal

অল্প সময়েই বলিউডে নিজের জায়গা পাকা করে নিয়েছেন ভিকি (Vicky Kaushal)। গত ডিসেম্বরে তিনি গাঁটছড়া বেঁধেছেন বলি-সুন্দরী ক্যাটরিনা কাইফের সঙ্গে। সে রাজকীয় বিয়ের জমকালো আয়োজন চোখ ধাঁধিয়ে দিয়েছিল অনুরাগীদের। ক্যাটরিনাকে বিয়ে করা ভিকির কেরিয়ারের জন্যেও বেশ তাৎপর্যপূর্ণ। কারণ ক্যাটরিনা তাঁর চেয়ে শুধু বয়সেই বড় নয়, বড় অভিজ্ঞতা এবং কদরেও।

Vicky Kaushal

একনজরে ভিকির কেরিয়ার (Vicky Kaushal)

‘মাসান’-এর পর ২০১৬ সালে পরপর দুটো ছবিতে দেখা যায় ভিকিকে (Vicky Kaushal)। ‘জুবান’ আর ‘রামন রাঘব ২.০’ দুটি ছবিতেই তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত।

Vicky Kaushal

এরপর ভিকির বড় সাফল্য আলিয়া ভাটের বিপরীতে ‘রাজি’। ২০১৮ সালের এই ছবিতে আলিয়ার স্বামীর ভূমিকায় অভিনয় করেন তিনি। ওই বছরই ‘সঞ্জু’ ছবিতে সঞ্জয় দত্তের বন্ধু কমলেশের ভূমিকায় ভিকির (Vicky Kaushal) অনবদ্য অভিনয় বাকরুদ্ধ করে দিয়েছিল ভক্তদের। তাপসী পান্নুর বিপরীতে ‘মনমর্জিয়ান’ ছবিও ওই বছরই মুক্তি পায়। সব মিলিয়ে ২০১৮ সালটা ভিকি কৌশলের কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল বলেই মত অনেকের।

Vicky Kaushal

পরের বছর ভিকির সম্ভবত সবচেয়ে চর্চিত ছবি মুক্তি পায়। ‘উরি-দ্য সার্জিকাল স্ট্রাইক’ ভিকিকে এনে দেয় জাতীয় পুরস্কার। এরপর ২০২০-তে ‘ভূত- পার্ট ওয়ান, দ্য হন্টেড শিপ’ ছবিতে অভিনয় করেছেন ভিকি। একুশ সালে মুক্তি পেয়েছে ‘সর্দার উধম’।

Vicky Kaushal

বড় পর্দার এইসমস্ত রিলিজের ফাঁকে ফাঁকে ওটিটি-তেও আসর জমিয়েছেন এই তরুণ অভিনেতা (Vicky Kaushal)। নেটফ্লিক্সের প্রথম মৌলিক ভারতীয় ছবি ‘লাভ পার স্কোয়ারফুট’-এ মুখ্য ভূমিকায় ছিলেন। তাঁর এবং অভিনেত্রী অঙ্গীরা ধরের কেমিস্ট্রি সেখানে ছিল দেখার মতো। এছাড়া কিয়ারা আদবানির বিপরীতে ‘লাস্ট স্টোরিজ’ সিরিজেও নজর কেড়েছেন ভিকি।

Vicky Kaushal

আরও পড়ুন: হরমোন ব্যালান্স ঠিক নেই? খুবই চেনা লক্ষণ, আপনার হচ্ছে কিনা দেখুন

ভিকির হাতে এখন অনেক কাজ। ‘গোবিন্দা নাম মেরা’, ‘ফোন ভূত’ ছবির শ্যুটিং চলছে। দুটি ছবিতেই লিড রোলে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফের স্বামী। যত দিন গেছে নিজেকে আরও সূক্ষ্ম, ধারালো, ঝকঝকে করে তুলেছেন ভিকি কৌশল। নাম থেকে ‘স্টারকিড’ তকমা মুছে ফেলেছেন কাজের নমুনা দিয়ে। ২০১৫-র ‘মাসান’-এ যে ভিকি ‘ইয়ে দুখ কাহে খতম নেহি হোতা রে’ বলে হাউহাউ করে কেঁদেছিলেন, এই ৭ বছরে আরও পরিণত হয়েছেন তিনিই, খাঁড়া করেছেন সর্দার উধমের মতো দাপুটে চরিত্র। সেলুলয়েডের দুনিয়ায় আরও অনেকটা পথ চলা বাকি শ্যাম কৌশলের ছেলের।

You might also like