Latest News

টুসু পরবের দিন একপলকে বদলে গেল পিলুর জীবন, পুরুলিয়ার গ্রামে ঠিক কী ঘটল?

দ্য ওয়াল ব্যুরো:  পিলু নামের একটি মেয়ের জীবন আর গানের জন্য তার লড়াইয়ের গল্প নিয়েই শুরু হয়েছে জি বাংলার নতুন ধারাবাহিক ‘পিলু’। জনপ্রিয় এই ধারাবাহিকে এ সপ্তাহেই আসতে চলেছে নতুন চমক। বাংলার গ্রামীণ উৎসব ‘টুসু পরব’ নিয়ে এই ধারাবাহিকে দেখানো হবে এক বিশেষ পর্ব। নায়ক নায়িকার বিবাহ পর্ব। আর সেই উৎসবকে ঘিরেই নতুন মোড় নেবে ‘পিলু’ ধারাবাহিকের কাহিনি।গল্পের নায়িকা ‘পিলু’র জীবন গানের সুরে বাঁধা। ঘটনাচক্রে তার সঙ্গে দেখা হয়ে যায় আহির এবং গুরুজির। পিলুর গান শুনে মুগ্ধ গুরুজি তাকে নিজের বাড়িতে থেকে গান শেখার সুযোগ করে দেন। আর পিলুর গুরু হিসাবে বেছে নেন নিজের প্রিয় ছাত্র আহিরকে। এখান থেকেই কাহিনির সূত্রপাত।
আপাতত ধারাবাহিকে দেখা যাচ্ছে, হঠাৎই কারও ষড়যন্ত্রের শিকার হয় পিলু। বাড়ির কোনও মূল্যবান সোনার গয়না চুরি হয়ে যায়। আর সেই চুরিতে সন্দেহের তির যায় আশ্রিতা পিলুর দিকে। নিজের নামে চুরির মিথ্যে অপবাদ কিছুতেই মেনে নিতে পারেনি পিলু। তাই আত্মসম্মান বজায় রাখতে গানবাড়ি ছেড়ে পুরুলিয়ায় নিজের বাড়িতে ফিরে যায় সে। এই ঘটনায় রেগে গিয়ে গুরুজি পিলুকে ফিরিয়ে আনতে বলেন। তাঁরই নির্দেশে পিলুকে গানবাড়িতে ফিরিয়ে আনতে পুরুলিয়ায় যায় নায়ক আহির। কিন্তু অপমাতির পিলু কিছুতেই আর গানবাড়ি ফিরতে চায় না।এদিকে সেই সময় পুরুলিয়ায় চলছিল টুসু পরব। এই টুসুপুজো গ্রামবাংলার এক প্রাচীন লোকাচার। লালমাটির জেলা বাঁকুড়া, পুরুলিয়ায় পরতিবছর খুব ধুমধাম করে এই টুসু পরব হয়ে থাকে। পুজোকে কেন্দ্র করে উৎসবে মেতে ওঠে গ্রামবাংলার মানুষ। পরবের দিন টুসু দেবীর পুজো করা হয় আর গোটা গ্রামে ধামসা মাদল বাজিয়ে দল বেঁধে নাচ-গানের তালে তালে টুসুকে বরণ করা হয়। গ্রামবাংলার সেই পরবের আবহকেই ছোটপর্দায় তুলে আনা হবে এবার।টুসুপুজোর দিন দেবীর সামনে নায়ক আহিরের গলার মালা পিলুর গলায় উড়ে এসে পড়ে। এই দৃশ্য দেখে পুরোহিত বলে ওঠেন, ‘পিলুর বিহা হয়ে গেল’। আহির কিছু বুঝতে না পারলেও পুরোহিতের এই কথা শুনে পিলু তাঁর দেবতা বজরংবলীর কাছে জানতে চায়, যে এই বিয়ের মানে কী? তারপর? বজরংবলীর কাছ থেকে কোনও ইশারা পেল কি টুসু?  পিলুর জীবনে এই বিয়ে কি কোনও দুর্যোগ নিয়ে আসবে? এবার কোন দিকে মোড় নেবে পিলুর গল্প? এই সব প্রশ্নের উত্তর পেতে গেলে চোখ রাখতে হবে প্রতিদিন ঠিক সন্ধে ছ’টায় জি বাংলার পর্দায়।আজ থেকে আগামী ৩ ও ৪ তারিখ অবধি চলবে এই বিশেষ বিবাহ পর্ব।ধারাবাহিক ‘পিলু’-তে পিলু চরিত্রে অভিনয় করছেন মেঘা দাঁ, আহির-এর চরিত্রে রয়েছেন গৌরব রায়চৌধুরী, রঞ্জিনীর চরিত্রে অভিনয় করছেন ইধিকা পাল, গুরু মা’র চরিত্রে রয়েছেন অঞ্জনা বসু এবং গুরুজির চরিত্রে অভিনয় করছেন কৌশিক চক্রবর্তী।
‘পিলু’ ধারাবাহিকের টুসু পরবের দৃশ্যগুলো শ্যুট হয়েছে নলবনে। আর টুসু পরবের দৃশ্য শ্যুট করতে গিয়ে দারুণ আনন্দ করেছেন গৌরব আর মেঘা দুজনেই। অভিনেত্রী মেঘা নিজেও জানালেন, ‘টুসু পরব-এর প্রোমো শ্যুটে খুব মজা করেছি। খুবই ভালো লাগছে’।

You might also like