Latest News

‘সবসময় পরিবার, বাচ্চাকাচ্চা চেয়েছি’, বাচ্চা দত্তক নিচ্ছেন স্বরা ভাস্কর

দ্য ওয়াল ব্যুরো: সন্তান (child) দত্তক (adoption) নিতে চলেছেন স্বরা ভাস্কর (swara bhasker)। এ ব্যাপারে জল্পনা শোনা যাচ্ছিল। খবরটা নিশ্চিত  করলেন স্বরা।  বলিউড অভিনেত্রী জানালেন, তিনি সেন্ট্রাল অ্যাডপশন রিসোর্স অথরিটিতে সম্ভাব্য দত্তক অভিভাবক  হিসাবে নাম নথিভুক্ত করিয়েছেন। এখন তাঁর নাম অপেক্ষার তালিকায় আছে।  তাঁকে উদ্ধৃত করে সংবাদ মাধ্যমে বলা হয়েছে, সবসময় একটা পরিবার (family), (children)বাচ্চাকাচ্চা চেয়েছি। উপলব্ধি করেছি, দুটোই পাওয়ার রাস্তা দত্তক নেওয়া। সৌভাগ্যের কথা, ভারতে সরকার, রাষ্ট্র একা মহিলাকে দত্তক নেওয়ার অনুমতি দেয়। অনেক দম্পতিকে জানি যারা বাচ্চাকাচ্চা দত্তক নিয়েছে। দত্তক নেওয়া বাচ্চাকাচ্চার সঙ্গেও মিশেছি, যারা এখন প্রায় প্রাপ্তবয়স্ক। দত্তক নেওয়ার ব্যাপারে কী প্রক্রিয়া আছে, অভিজ্ঞতা কেমন, তার ওপর কিছুটা পড়াশোনাও  করেছি।

সম্প্রতি দিল্লিতে একটি অনাথ আশ্রমের মেয়েদের সঙ্গে দীপাবলি কাটিয়েছেন স্বরা। তারপরই তাঁর এত বড় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, যার  প্রতি পূর্ণ সমর্থন আছে স্বরার বাবা-মায়ের। স্বরা বলেছেন, আমি এখন সেন্ট্রাল অ্যাডপশন রিসোর্স অথরিটিতে একজন সম্ভাব্য দত্তক নিতে ইচ্ছুক অভিভাবক। জানি, অপেক্ষার কালটা দীর্ঘ, প্রায়ই তিন বছরও অপেক্ষা  করতে হয়। কিন্তু আমার বাচ্চার অভিভাবক হওয়ার জন্য আর যেন তর সইছে না।

স্বরাকে শেষ দেখা গিয়েছিল অ্যামাজন প্রাইম ভিডিও  সিরিজ ‘রসভরী’ ও নেটফ্লিক্স সিরিজ ‘ভাগ মিলখা ভাগ’-এ। সামনে তাঁকে দেখা যাবে সমকামী প্রেমের গল্প ‘শির কুর্মা’য়, যাতে আছেন শাবানা আজমি, দিব্যা দত্তকেও। অতীতে তিনি জনপ্রিয়তা পেয়েছেন ‘ভিরে ডি ওয়েডিং’ ও ‘নীল বাত্তি সান্নাটা’য়।

You might also like