Latest News

শীতের শুরুতে শহর কাঁপাতে আসছে ‘সিটি অফ জ্যাকেলস’

চৈতালি দত্ত

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে নভেম্বরে নিজের লেখা গল্প নিয়ে সুজিত দত্ত (রিনো) পরিচালিত ছবি (bengali movie) ‘সিটি অফ জ্যাকেলস’ (City of Jackals) মুক্তি পেতে চলেছে বড় পর্দায়।

মধ্যবয়সের দোরগোড়ায় দাঁড়ানো এক সহায়-সম্বলহীন ব্যক্তির জীবনের মোড় ঘোরানো কাহিনি এই ছবির মূল উপজীব্য। তাঁর কোনও ঘরবাড়ি নেই, নেই কোনও আর্থিক নিশ্চয়তা। এই ব্যক্তি হঠাৎ করেই একটা টাকার ব্যাগ পেয়ে যান। আর তিনি তখন থেকেই নিজের গ্রামের বাড়িতে তাঁর ভালবাসার মানুষের সঙ্গে থাকার স্বপ্ন দেখতে শুরু করেন। কিন্তু হঠাৎই টাকা আসার সঙ্গে সঙ্গে নানা রকমের সমস্যা তাঁর জীবনে আসতে শুরু করে। ভয়, বিশ্বাসঘাতকতা, সন্দেহ তাঁকে সব কিছু থেকে দূরে অন্ধকারের দিকে ঠেলে দেয়। কী হয় এরপর? সেই গল্পই সুজিত দত্ত বলবেন তাঁর আগামী ছবি ‘সিটি অফ জ্যাকেলস’-এ।

প্রসঙ্গত পরিচালক সুজিত দত্ত (রিনো) ছবি সম্পর্কে জানালেন, “ছবিটি আসলে একটি ক্রাইম ড্রামা। একটা টান টান থ্রিলার রয়েছে ‘সিটি অফ জ্যাকেলস’-এ। এই ছবির মধ্যে দিয়ে একজন নিতান্ত সাধারণ বঞ্চিত শ্রেণির মানুষের জীবনে ঘটে যাওয়া অস্বাভাবিক ঘটনাবলী তুলে ধরতে চেষ্টা করেছি। টাকা একদিকে মানুষকে যেমন স্বপ্ন দেখাতে শেখায় অন্যদিকে শুধুমাত্র টাকা যে মানুষকে অন্ধকার, অসৎ পরিস্থিতিতে দাঁড় করাতে পারে, সেই কঠিন বাস্তব দর্শকদের সামনে তুলে ধরার আন্তরিক প্রয়াস বলা যেতে পারে। এই ছবিতে টাকা অন্যতম এক কেন্দ্রীয় চরিত্র। আশা করি সকলের খুব ভাল লাগবে।”

সম্প্রতি এই ছবির চরিত্রদের এক্সক্লুসিভ লুক সামনে এসেছে। ছবিতে রয়েছেন জয় সেনগুপ্ত, সায়নী ঘোষ, শান্তিলাল মুখোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায় ,দেবপ্রসাদ হালদার, অমিত সাহা প্রমুখ। ছবির চিত্রনাট্য লিখেছেন সুজিত দত্ত নিজেই এবং উত্তম কামাতি। ক্যামেরায় শুভদীপ নস্কর। সম্পাদনা করেছেন সুশান্ত চক্রবর্তী। সুরারোপ করেছেন লয়-দীপ, সুকান্ত। ছবির প্রযোজনা করেছে প্রার্থনা রিটেল প্রজেক্টস প্রাইভেট লিমিটেড এবং মুভি টুভি মিডিয়া প্রাইভেট লিমিটেড।

উত্তমকুমার-আশা পারেখ জুটির ‘ঝংকার’, যা হতে পারত মহানায়কের প্রথম বলিউড ছবি

You might also like