Latest News

জেল থেকে শ্রীময়ীর সংসারে ফিরছে জুন আন্টি, বয়স বাড়ছে সিরিয়ালের, বদলাচ্ছে সম্প্রচারও

শুভদীপ বন্দ্যোপাধ্যায়

শ্রীময়ীর জীবনে আবার ফিরছে জুন গুহ। এবার হতে চলেছে খলনায়িকা জুনের একেবারে ধামাকাদার এন্ট্রি। স্টার জলসার ‘শ্রীময়ী’ সিরিয়ালের সাম্প্রতিক প্রোমোতে সেটাই দেখা যাচ্ছে। ধারাবাহিকের গল্পে যেমন চমকপ্রদ পরিবর্তন আসছে, তেমনই একটা বড় বদল হয়ে গেল শ্রীময়ী সম্প্রচারের সময়েও।

এবার সময় পেরিয়ে এগিয়ে যাচ্ছে শ্রীময়ীর জীবন ও সংসার। এই ধারাবাহিকে আসন্ন এপিসোডগুলিতে দেখা যাবে অনেকগুলো বছর এগিয়ে গেছে সকলে। বয়সও কিছুটা বেড়েছে শ্রীময়ী, অনিন্দ্যদের। শ্রীময়ীর লুকে খুব একটা বয়সের ভার না আনলেও, পরিচালিকা অনিন্দ্যর লুকে পরিবর্তন আনা হয়েছে। বছর এগিয়ে ডিঙ্কা আজ প্রতিষ্ঠিত শিল্পী, মস্ত বড় গায়ক। ছেলের গর্বে শ্রীময়ীও গর্বিত।

কিন্তু সব কিছু কাঁপিয়ে সিরিয়ালের টিআরপি বাড়াতে আবার শ্রীময়ীর সংসারে ফিরছে জুন। ‘মাসিইইই…’, জুনের সেই চিরপরিচিত ডাক অনেকদিন দর্শকরা মিস করছিলেন। এবার আবার শোনা যাবে জুনের সেই সিগনেচার ডাক।

অনেকদিন ধরেই শ্রীময়ী ওরফে ইন্দ্রাণী হালদার বলছিলেন, জুনকে মিস করছেন। তাঁকে পরিচালিকা লীনা গঙ্গোপাধ্যায় কথা দিয়েছিলেন, জুন ফিরবে। জুন ছাড়া শ্রীময়ীর গল্প এতদিন অনেকটাই পানসে লাগছিল দর্শকদের। এবার আবার ঝড় তুলতে ফিরছেন জুন। মুখে মিষ্টি বুকে বিষ নিয়ে জুন আবার জেল-ফেরতা এসেছে আনন্দ নিকেতনে। যদিও জুন কিছুটা পরিস্থিতির শিকারও বটে।

জুনের কামব্যাক নিয়ে উত্তেজিত স্বয়ং অভিনেত্রী উষসী চক্রবর্তীও। সোশ্যাল সাইটে প্রোমো শেয়ার করে তিনি লিখেছিলেন, “দামে কম মানে ভাল এখন অতীত। পাঁচতলা মল পুরোটাই শ্রীময়ী। So ফ্র্যান্ডস স্টিক টু দ্য original নাটক। Stay tune at 7। মালিককে গিয়ে বল জুন আন্টি ফিরে এসেছে।”

এরপর কী কী কাণ্ড ঘটাবে জুন, সেটা দেখতেই উৎসুক দর্শক। অন্যদিকে দিঠি ও ছোটুর কী হল? তাঁদের সম্পর্ক কি মেনে নিয়েছে শ্রীময়ী? তা জানা যায়নি শ্রীময়ীর নতুন প্রোমোতে। আশা করা যায় সেদিকেও অনেক চমক থাকবে।

অন্যদিকে একটা বড় বদল এল, শ্রীময়ী সিরিয়ালের সম্প্রচারের সময়ে। আগে যেমন সোম থেকে রবি, সপ্তাহের সাতদিনই সন্ধ্যা সাতটায় দেখা যেত শ্রীময়ী, এইবার থেকে সোম বার থেকে শুক্র বার সন্ধ্যে সাতটায় সম্প্রচারিত হবে ধারাবাহিকটির নতুন এপিসোড। অর্থাৎ শনি ও রবি আর দেখা যাবে না শ্রীময়ীকে। এ সিদ্ধান্ত লকডাউনের জন্য নাকি টিআরপি কম হওয়ার কারণে, সে বিষয়ে চ্যানেল কর্তৃপক্ষ খোলসা করেননি।

সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং শোভন চট্টোপাধ্যায়, রত্না চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে জড়িয়েও এখন শ্রীময়ীর থিমে মিম হচ্ছে। বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পর্দার জুনের তুলনা নিয়ে কী বলছেন উষসী? তিনি বলেন, “বিষয়টা আমারও নজরে এসেছে এবং মিমটা আমি শেয়ারও করেছিলাম আমার ওয়ালে। কিন্তু, তাতে অনেকেই ভাবেন আমি ওঁদের ব্যক্তিগত জীবন নিয়ে হয়তো মজা করছি। কিন্তু, ব্যাপারটা তা নয়। আমি আসলে শ্রীময়ীর প্রভাবটা কতটা সেটা বোঝাতেই ওই মিমটা শেয়ার করেছিলাম। একটি ধারাবাহিক এতটাই জনপ্রিয় যে লোকে বাস্তব মানুষগুলির সঙ্গে আমাদের চরিত্রগুলিকে জুড়ে ফেলছেন।”

কিন্তু পোস্টটির জন্য সমালোচনা শুনতে হয় তাঁকে। তাই খানিক পরেই নিজের ওয়াল থেকে পোস্টটি সরিয়ে দেন তিনি। উষসী বলেন, ‘‘কোনও মানুষের ব্যক্তিগত পরিসরে প্রবেশ করে ঠাট্টা করার কোনও উদ্দেশ্যই আমার ছিল না। কিন্তু মানুষ বুঝলেন না। তাই সরিয়ে দিলাম।’’

তবে জনপ্রিয়তা ফেরানোর জন্য জুন আন্টিকে ফেরানো হচ্ছে, এই যুক্তি মানতে নারাজ জুন। তাঁর কথায়, ‘‘জুন আন্টিকে ফিরিয়ে আনার পিছনে কোনও বিশেষ কারণ নেই। জুনকে ফেরানো হতই। আমি মনে করি না, আমি অপরিহার্য। লীনাদির লেখনী, মামণিদি (ইন্দ্রানী হালদার), সুদীপদা (সুদীপ মুখার্জী), টোটাদার (টোটা রায়চৌধুরী) মতো শিল্পীরা এই ধারাবাহিকে কাজ করেন। জনপ্রিয়তা এখনও আগের মতোই আছে।’’ কিন্তু তিনি চান ‘শ্রীময়ী’ এ বারে ‘বেঙ্গল টপার’ হোক। সব ধারাবাহিককে ছাপিয়ে যাক।


কিন্তু পুরো মে মাস আপাতত লকডাউনে টালিগঞ্জের স্টুডিও পাড়া বন্ধ। জুন মাসেই কি জুনের এন্ট্রি ঘটবে?

সেটা যদিও বলা যাচ্ছে না। সরকারি ভাবে শ্যুটিংয়ের অনুমতি দেওয়া হলেই শুরু হবে সব সিরিয়ালের শ্যুটিং। নতুন শ্যুটিং না হওয়ার কারণও এই সাত দিনের স্লটকে পাঁচ দিনে করে দেওয়ার কারণ হতে পারে। দেখা যাক আগামী দিনে আর কি কি চমক হয় শ্রীময়ীর সংসারে।

You might also like