Latest News

বাংলা গানে রূপঙ্করের ২৫ বছর, রবিবাসরীয় সন্ধ্যায় ওয়েব কনসার্টে সেলিব্রেশন শিল্পীর

দ্য ওয়াল ব্যুরো: ‘বন্ধু দেখা হবে’ থেকে ‘এ তুমি কেমন তুমি’…..রয়েছে আরও কত গান, ২৫টা বছর পার করে ফেলেছেন রূপঙ্কর বাগচী। বাংলা মিউজিক ইন্ডাস্ট্রিতে ২০২০ তাঁর সিলভার জুবিলি-র বছর।
কেরিয়ারের ২৫ বছরের উদযাপনে আগামীকাল অর্থাৎ ২১ জুন ওয়ার্ল্ড মিউজিক ডে-তে তাই লাইভ কনসার্ট নিয়ে হাজির হতে চলেছেন রূপঙ্কর। তবে করোনার গ্রাসে জর্জরিত গোটা বিশ্ব। তাই কনসার্ট সম্প্রচারিত হবে অনলাইনে। শিল্পীর কথায়, “ভেবেছিলাম এ বছর কোনও অডিটোরিয়ামে অন্য ভাবে শো করব। অনেক কিছু করার পরিকল্পনা ছিল। তবে এখন চতুর্দিকে যা অবস্থা তাতে সেই সবের উপায় নেই। অতএব ইন্টারনেটের সাহায্যে ডিজিটাল মাধ্যমে ওয়েব কনসার্ট-ই এখন ভরসা।”
এ বছর বাঙালির রবীন্দ্র-নজরুল সব জয়ন্তীই পালন হয়েছে অনলাইনে। গত কয়েক মাসে অসংখ্য অনলাইন কনসার্ট করেছেন বিভিন্ন শিল্পী। সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখার জন্য এর থেকে ভাল উপায় আর কীই বা হতে পারে। তবে সুপারসাইক্লোন উমফানের পর থেকেই খারাপ ইন্টারনেট কানেকশনের দৌলতে জেরবার বঙ্গবাসী। পছন্দের শিল্পীর অনলাইন কনসার্ট দেখতে বসেও শান্তি নেই। না চাইতেও বারবার চলে আসছে বাফারিংয়ের সমস্যা।
শ্রোতা-ভক্তদের যাতে গান শুনতে কোনও অসুবিধা না হয় সেই ব্যবস্থাও করেছেন রূপঙ্কর। তিনি জানিয়েছেন, এই ওয়েব কনসার্টে তাঁর কেরিয়ারের সেরা গানগুলো অবশ্যই থাকবে। বিশেষ করে এত বছর ধরে যে সব গান দর্শকরা ভালবেসেছেন, সযত্নে লালন করেছেন, মনে রেখেছেন সেই সব গানই থাকবে এই কনসার্টে। রূপঙ্করের কথায়, “যাতে বাফারিংয়ের সমস্যা না হয় সে জন্য গানগুলো প্রি-রেকর্ডেড থাকবে। তবে আমি নিজে থাকব লাইভ সেশনে। জমিয়ে আড্ডা হবে, গল্প হবে। ২৫ বছরের জার্নির অনেক অভিজ্ঞতা সকলের সঙ্গে শেয়ার করব।”
সব শিল্পীর জীবনেই লুকিয়ে থাকা নানা রকম গল্প। আর রূপঙ্করের জার্নি তো ২৫ বছরের…..অতএব ভাল-মন্দ অভিজ্ঞতার মিশেলে শ্রোতারা যে দারুণ কিছু উপহার পেতে চলেছেন আগামীকাল সন্ধ্যায় এ কথা স্পষ্ট। গান-গল্প-আড্ডায় জমজমাট হতে চলেছে রূপঙ্করের এই ওয়েব লাইভ কনসার্ট।
You might also like