Latest News

Sarbajaya Serial: শেষ হচ্ছে ‘সর্বজয়া’, নতুন রূপে ফেরার বার্তা দিয়ে বিদায় নিলেন দেবশ্রী

শুভদীপ বন্দ্যোপাধ্যায়

“নেমপ্লেটে… নেই নাম মেয়েটার যে সাজালো
রূপকথা সংসার
বেমানান ব্যালকানি ক্যাকটাস মন তার
চিলেকোঠায় হাঁসফাঁস
জানলায় আবছায়া মুখ
ভালবাসার চিরকুট…
এই হিয়া… নস্ট্যালজিয়া
আরও গভীরে দেয় ডুব…
চার দেওয়ালে বন্দি মন তার,
মেঘের বাড়িতে উড়ে যায়…
সর্বজয়া…সর্বজয়া…সর্বজয়া।।”

Sarbajaya Serial

রোজ রাত নটা মানেই সবার বাড়িতে বেজে উঠত ‘সর্বজয়া’ ধারাবাহিকের (Sarbajaya Serial) এই শীর্ষসঙ্গীত। এক আটপৌরে বাঙালি সাধারণ বৌয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প। নাম ভূমিকায় সুপারস্টার নায়িকা দেবশ্রী রায় (Debasree Roy)। দেবশ্রী তাঁর স্টারডম ঝেড়ে ফেলে যেন সর্বজয়া চরিত্রকে বাস্তব রূপদান করেছিলেন। কিন্তু এবার সেই সবার প্রিয় সিরিয়াল ‘সর্বজয়া’ শেষ হতে চলেছে। পর্দায় আর দেখা যাবে না সর্বজয়াকে। ১৪ মে শেষ পর্ব সম্প্রচার হবে এই সিরিয়ালের (Zee Bangla)।

Sarbajaya Serial

সিরিয়াল শেষের বার্তায় দেবশ্রী রায় জানালেন, “আমি এক বছর ধরে ‘সর্বজয়া’ রূপে (Sarbajaya Serial) এই ধারাবাহিক করছি। আমি আমার সকল দর্শককে ধন্যবাদ ও ভালবাসা জানাতে চাই। যাঁদের সাহচর্য ছাড়া আমি সর্বজয়া হয়ে উঠতে পারতাম না। যাঁরা ‘সর্বজয়া’ রূপে দেবশ্রী রায়কে (Debasree Roy) নিয়মিত দেখেছেন ও ভালবেসেছেন তাঁদেরকে আমার অনেক অনেক শুভেচ্ছা ও ভালবাসা। আপনারা আমাকে প্রতিনিয়ত জানিয়েছেন এই সিরিয়ালের ভাল মন্দ সব কিছু। যার জন্য আমি আরও ভাল করতে পেরেছি। ‘সর্বজয়া’ সিরিয়াল শেষ হচ্ছে মে মাসেই। আগামী ১৪ মে এই সিরিয়ালের শেষ সম্প্রচার। সেদিনও সবাই ‘সর্বজয়া’ দেখবেন। আমার ফ্যানদের বলছি আবার আরও ভাল কোনও চরিত্রে ভাল কাজ নিয়ে আপনাদের সঙ্গে থাকব, আপনাদের আনন্দ দেওয়ার চেষ্টা করব।”

Sarbajaya Serial

দু’দশক পর দেবশ্রী রায়ের কামব্যাক সিরিয়াল ছিল ‘সর্বজয়া’ (Sarbajaya Serial)। প্রথমদিকে এক শ্রেণীর দর্শক রটিয়ে দিয়েছিল দেবশ্রী রায়ের এই প্রত্যাবর্তন ফ্লপ করবে। দেবশ্রীকেও ছেড়ে দিতে হবে নিজের ময়দান। কিন্তু বক্স অফিসে ঝড় তোলা ও জাতীয় পুরস্কার প্রাপ্ত নায়িকার নাম দেবশ্রী রায়। তিনি যেমন ফিনফিনে ভিজে শাড়িতে নাচতে পারেন ‘আর কত রাত একা থাকব’, ‘কলকাতার রসগোল্লা’ মানেই দেবশ্রী, আবার এই দেবশ্রীই ‘উনিশে এপ্রিল’, ‘থার্টি সিক্স চৌরঙ্গী লেন’, ‘প্রহর’, ‘অসুখ’ ছবির নায়িকা। কিন্তু গড়পড়তা সিরিয়ালে কি মানিয়ে নিতে পারবেন নিজেকে দেবশ্রী? প্রশ্ন উঠেছিল।

Sarbajaya Serial

দেবশ্রী পারলেন, দেবশ্রী খেললেন, দেবশ্রী জিতলেন। শুধু আটপৌরে বৌয়ের সেন্টিমেন্ট নয় বরং কমেডি মোড়কে আর দমদার সংলাপে সর্বজয়া জয় করল মানুষের মন। টিআরপি-তেও এক নম্বরে উঠে এল ‘সর্বজয়া’। গুণী নায়িকারা কোনওদিনই ফুরোন না, প্রমাণ করলেন দেবশ্রী।

Sarbajaya Serial

‘জি বাংলা সোনার সংসার পুরস্কার’-এ দেবশ্রী নিলেন এক শিক্ষামূলক সিদ্ধান্ত। তিনি জি প্রতিষ্ঠানকে জানিয়ে দিলেন ছোটদের সঙ্গে তিনি পুরস্কারের মনোনয়নে নাম লেখাতে চান না। দেবশ্রী রায় ‘সর্বজয়া’ থেকে যেন না থাকেন মনোনয়নে। তাই হল। যুগান্তকারী ইতিহাস তৈরি করলেন দেবশ্রী বাংলা ইন্ডাস্ট্রিতে। এমন নির্লোভ সিদ্ধান্ত তাঁর সমসাময়িক ক’জন অভিনেত্রী আগে নিয়েছেন! তবু জি বাংলা দেবশ্রী রায়কে দিল একটি বিশেষ সম্মানসূচক পুরস্কার। প্রিয় সদস্য পুরস্কার।

Sarbajaya Serial

স্নেহাশিস চক্রবর্তীর প্রযোজনা সংস্থা ব্লুজ-এর সিরিয়াল ‘সর্বজয়া’তে দেবশ্রীর (Sarbajaya Serial) বিপরীতে ছিলেন কুশল চক্রবর্তী। দু’জনকে আইডিয়াল দম্পতি হিসেবে সুন্দর মানিয়েছিল। ভিলেন রূপে মৌমিতা, স্বাগতা, সুপ্রিয়, রানারা বেশ। মেয়ের চরিত্রে সঙ্ঘমিত্রা বিশেষ কিছু ছাপ ফেলতে পারেননি দেবশ্রী রায়কে পেরিয়ে।

Sarbajaya Serial

সাম্প্রতিককালে সর্বজয়ার গল্প কিছুটা দিকভ্রষ্ট নৌকোর মতো চলছিল। দুর্বল চিত্রনাট্য ও বাড়তি চরিত্র আনায় দর্শক বিমুখতা তৈরি হয়। বিশেষ করে দেবযানী চ্যাটার্জীর চরিত্রটি একেবারেই গ্রহণ করেনি দর্শক। সেদিক থেকে দুর্বল চিত্রনাট্য থেকে রেহাই পেলেন দেবশ্রী। একার জোরে তিনি আর কত ঘাটতি পূরণ করবেন! দেবশ্রী রায় নামটা প্রতিভার অপচয় থেকে বাঁচলো। তবু এতদিনের পথ চলা ‘সর্বজয়া’র সঙ্গে দেবশ্রীর জীবনে রয়ে যাবে। দেবশ্রী তো সর্বজয়াই হয়ে উঠেছিলেন।

Sarbajaya Serial

‘সর্বজয়া’ শেষ করে নতুন কোন কাজে দেবশ্রী ফিরবেন তা এখনও খোলসা করেননি নায়িকা। জানিয়েছেন অন্তত ছয় মাসের বিরতি নিয়ে নতুন কোনও কাজে তিনি ফিরবেন। হয়তো কোনও হিন্দি বলিউড প্রজেক্টেও তাঁকে দেখা যেতে পারে।

Sarbajaya Serial

‘সর্বজয়া’ রূপে দেবশ্রী প্রমাণ করেছেন আজও তিনি লিড রোলে হিট। আজও তিনি কতটা যৌবন সরসী। আজও কতটা তিনি নাচের তালে ডান্সফ্লোর থেকে মঞ্চে ঘুঙরুর ঝংকার তুলতে পারেন। আজও দেবশ্রীর চোখের দৃষ্টিতে থমকে যায় পুরুষের হৃদয়। এবার নতুন কোনও ছায়াছবি বা নতুন প্রজেক্টে শুধু দেবশ্রী রায়কে দেখার অপেক্ষা।

মারকাটারি ডায়লগ, অ্যাকশন আর রোম্যান্সের সুড়সুড়ি- বাঁধা গতের বাইরে আর কবে বেরোবেন জিৎ

You might also like