Latest News

কার্গিল যুদ্ধে বোমার গায়ে তাঁর নাম লিখে শরিফকে পাঠানো হয়! কী বলছেন রুবিনা?

দ্য ওয়াল ব্যুরো: কার্গিল যুদ্ধের (kargil war) সময় বোমার (bomb) গায়ে তাঁর নাম লিখে পাকিস্তানকে (pakistan) টার্গেট করে নিক্ষেপ করা হয়েছিল, এটা পুরানো খবর। এতদিন মুখ খোলেননি, তবে সম্প্রতি এক সাক্ষাত্কারে রুবিনা ট্যান্ডন (raveena tandon) প্রতিক্রিয়া দিয়েছেন  এ ব্যাপারে।

১৯৯৯ সালের ভারত-পাকিস্তান যুদ্ধে ভারতীয় সেনার পাঠানো সেই বোমার গায়ে লেখা ছিল ‘রুবিনা ট্যান্ডনের পক্ষ থেকে নওয়াজ শরিফকে!’ সেসময় পাকিস্তানি সেনা জওয়ানরা ভারতীয় সেনাকর্মীদের উত্যক্ত করতে বার্তা পাঠাত, ভারত রুবিনা  ট্যান্ডন, মাধুরী দীক্ষিতকে পাকিস্তানের  হাতে তুলে দিক, পাল্টা তারাও কাশ্মীর ছেড়ে চলে যাবে!  তাদের প্রস্তাবের জবাবেই রুবিনার  নাম লেখা বোমা পাঠানো হয় বলে জানা গিয়েছে। আরেকটি কারণ, তত্কালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (nawaz sharif) খুব পছন্দের অভিনেত্রী ছিলেন রুবিনা। বলিউড অভিনেত্রী তাঁর ফেভারিট, একবার ভারত সফরে এসে নিজে মুখে বলেছিলেন শরিফ। মাঝেমধ্যেই রুবিনার নাম খোদাই করা সেই বোমার ছবি ইন্টারনেটে  ভাইরাল হয়। তবে এই প্রথম ‘আন্দাজ আপনা আপনা’ ছবির অভিনেত্রী মুখ খুললেন এ নিয়ে। তিনি এক সাক্ষাত্কারে জানিয়েছেন, তাঁর নাম লেখা বোমা নওয়াজ শরিফের উদ্দেশে পাকিস্তানে পাঠানোর খবর  তিনি জেনেছিলেন বহুদিন বাদে।

তবে রুবিনার যুদ্ধ, অশান্তি,  হিংসায় একেবারেই উত্সাহ নেই। তিনি শান্তির পক্ষে সওয়াল করেছেন, হিংসা যে সবার ক্ষতি করে, দুটি বিবদমান শিবিরের অনেকের প্রাণ  কেড়ে নেয়, বিপর্যয় ডেকে আনে, তার উল্লেখ করেছেন। রুবিনার পরামর্শ, বরং যদি আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নেওয়া যায়, তার চেয়ে ভাল কিছুই  হতে পারে না। তাই সবাইকে বলব, ভালবাসা, আলোচনার পথে সমাধান করতে পারলে, সেটাই করুন। কেননা রক্তের রং এখানেও লাল,  ওপারেও লাল। কোনও মায়ের কোল খালি হলে নিশ্চয়ই গর্ব হয় না। যদি দেশকে নিরাপদ রাখতে সীমান্তে পাহারায় যেতে হয়, তবে আমার হাতে বন্দুক তুলে দিন, আমি নিজেই সেখানে গিয়ে দাঁড়াব!

নয়ের দশকের একাধিক হিট ছবির অভিনেত্রী রুবিনা গত ডিসেম্বরে ওটিটি প্ল্যাটফর্মে ইনিংস শুরু করেছেন নেটফ্লিক্সে সাসপেন্স থ্রিলার সিরিজ  ‘আরণ্যক’ দিয়ে। সিরিজে রুবিনা পুলিশ অফিসার কস্তুরী ডোগরার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি একটি খুনের রহস্য ফাঁস করেছেন। সিরিজের সাফল্যের পর প্রযোজক সিদ্ধার্থ রায় কপূর ওয়েব সিরিজের দ্বিতীয় সিজন করবেন বলে জানিয়েছেন।

You might also like