Latest News

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু দিলীপ কুমারের ছোট ভাইয়ের, আইসোলেশনে রয়েছেন অভিনেতাও

দ্য ওয়াল ব্যুরো: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের ছোট ভাই আসলাম খানের। ৮৮ বছর বয়স হয়েছিল তাঁর। গত সপ্তাহেই করোনা রিপোর্ট পজিটিভ আসে তাঁর।

শুক্রবার দিলীপ কুমারের পারিবারিক বন্ধু ফয়জল ফারুকি টুইট করে বলেন, “দিলীপ সাবের ছোট ভাই আসলাম খান এদিন সকালে লীলাবতী হাসপাতালে প্রয়াত হয়েছেন। আমরা ভগবানের কাছে ওনার আত্মার শান্তি কামনা করছি।” আসলাম খানের চিকিৎসার দায়িত্বে থাকা ডক্টর জলিল পার্কার সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মৃত্য হয়েছে আসলাম খানের। তাঁর নিউমোনিয়া, ডায়াবেটিস, হাইপারটেনশন ও অন্যান্য হার্টের সমস্যা ছিল। তাঁর অনেক অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। শুক্রবার সকালেই মৃত্যু হয় তাঁর।”

১৫ অগস্ট শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন দিলীপ কুমারের দুই ভাই এহসান খান ও আসলাম খান। পরে তাঁদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। ৯০ বছরের এহসান খান এখনও হাসপাতালের ভর্তি রয়েছেন বলে খবর।

চলতি বছর মার্চ মাস থেকেই আইসোলেশনে রয়েছেন অভিনেতা দিলীপ কুমার। ৯৭ বছর বয়স হওয়ায় কড়া সতর্কতায় রাখা হয়েছে তাঁকে। জনতা কার্ফুর কয়েক দিন আগে নিজেই টুইট করে অভিনেতা জানান, “আমি সম্পূর্ণ আইসোলেশন ও কোয়ারেন্টাইনে রয়েছি। সায়রা আমাকে নিয়ে কোনও রকমের সুযোগ নিতে চায়নি। আমার যাতে কোনওভাবেই সংক্রমণ না হয় তা নিশ্চিত করা হয়েছে।”

আরও একটি টুইট করে নিজের ফ্যানদেরও সতর্ক থাকতে অনুরোধ করেন বলিউডের এই কিংবদন্তি। তিনি বলেন, “আমি আপনাদের সবার কাছে অনুরোধ করছি, নিজেদের ও অন্যদের সুরক্ষিত রাখুন। যতটা পারবেন বাড়ির মধ্যে থাকুন। এই করোনাভাইরাস সব সীমান্ত ভেঙে দিয়েছে। তাই স্বাস্থ্যমন্ত্রক যে নির্দেশ দিচ্ছে তা মেনে চলুন। নিজের সঙ্গে সঙ্গে অন্যদেরও সুরক্ষিত রাখুন।”

জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা দিলীপ কুমারের আসল নাম অবশ্য ইউসুফ খান। বলিউডে তিনি দিলীপ কুমার নামেই পরিচিত। কেরিয়ারে ১০০-র বেশি ছবিতে কাজ করেছেন তিনি। তার মধ্যে উল্লেখযোগ্য হল কোহিনুর, মুঘল-এ-আজম, শক্তি, নয়া দউর, রাম অউর শ্যাম, জুগনুর মতো ছবি। পদ্মভূষণ ও পদ্মবিভূষণ পুরস্কারেও ভূষিত করা হয় এই অভিনেতাকে।

You might also like