Latest News

সুশান্ত সিং রাজপুতের জীবনকে ঘিরে তৈরি কোনও ছবিই আটকানো যাবে না, সাফ জানাল দিল্লি হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: যথাসময়েই মুক্তি পাবে ‘ন্যায়: দ্য জাস্টিস’। প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জীবনকে ভিত্তি করে এই ফিল্ম তৈরির খবর চাউর হতেই বিতর্ক দানা বাঁধে। তখনই আদালতের দ্বারস্থ হন সুশান্তের বাবা কেকে সিং। দায়ের করা পিটিশনে তিনি জানান, এই ছায়াছবি তাঁদের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে পারে। তাই এর মুক্তি আটকানো হোক। যদিও এই আর্জি খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট।

উল্লেখ্য, শুধু ‘ন্যায়’ নয়। কেকে সিংয়ের অভিযোগের তালিকায় রয়েছে ‘শশাঙ্ক’ কিংবা ‘সুইসাইড অর মার্ডার: আ স্টার ওয়াজ লস্ট’-এর মতো একগুচ্ছ ফিল্ম। তাঁর দাবি, সমস্ত ছবিই তাঁদের অনুমতি ছাড়া বানানো হচ্ছে। সূত্রের খবর, ‘ন্যায়’-এর শুটিং শেষ হয়ে জুন মাসে মুক্তির অপেক্ষায়। অন্যদিকে এতদিন ধরে বাকি দু’টি ছবির কাজ চলছে। যদিও হাইকোর্টে অভিযোগ জানানোর জেরে সমস্ত ফিল্মের রিলিজে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

আদালতে সওয়াল-জবাব চলাকালীন অভিযোগকারী পক্ষের আইনজীবীরা জানান, ‘পরিচালক ও প্রযোজকেরা পরিস্থিতির ফায়দা লুটতে চাইছেন। তাঁদের উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়। তাই আমাদের মক্কেল কেকে সিংয়ের আশঙ্কা, এই অবস্থায় সুশান্তকে নিয়ে কোনও ছায়াছবি, নাটক, ওয়েব সিরিজ, বই কিংবা ইন্টারভিউ প্রকাশিত হলে সেটা তাঁর ছেলে ও তাঁদের পরিবারের সুনামের পক্ষে ক্ষতিকর হতে পারে।’

শুধু তাই নয়। এর পাশাপাশি ‘সম্মানহানি, মানসিক আঘাত ও নিগ্রহের’ অভিযোগ তুলে সংশ্লিষ্ট পরিচালকদের থেকে ক্ষতিপূরণ বাবদ ২ কোটি টাকা আদায়েরও আবেদন জানানো হয়। যদিও বিচারপতি সঞ্জীব নারুলা রাজপুত পরিবারের সমস্ত আর্জি নাকচ করে দিয়ে জানিয়েছেন, কোনও ছবিই আটকাবে না। নির্ধারিত সময় মেনেই প্রযোজকেরা ফিল্ম রিলিজের প্রস্তুতি নিতে পারেন।

You might also like