Latest News

‘দেশের বীর সেনাদের চিনুন, জাতীয় পতাকা রক্ষা করুন’, ফৌজি গেম লঞ্চ করে বললেন অক্ষয়

দ্য ওয়াল ব্যুরো: ৭২তম প্রজাতন্ত্র দিবসে ‘দেশি পাবজি’, ‘ফৌজি’ মোবাইল গেম লঞ্চ করলেন অক্ষয় কুমার। গেমের এক ঝলক ভিডিওর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন অভিনেতা। স্বাভাবিকভাবেই সকাল থেকে তরুণ প্রজন্মের গেম-প্রেমীদের মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস।

চিন-ভারত সংঘাতের পরে ভারতে বহু চিনা অ্যাপ বন্ধ করে দেওয়া হয়। যার মধ্যে পাবজি তো ছিলই। গোটা ভারতের তরুণ প্রজন্ম এই অ্যাপেই কাটিয়ে দিতেন দিনের বেশিরভাগ সময়। প্রধানমন্ত্রী অ্যাপ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে তাই মুষড়ে পড়েন অনেকেই। তবে পাবজি ব্যান হওয়ার কয়েকদিনের মাথায় চমক দেন অক্ষয় কুমার। নতুন মাল্টি প্লেয়ার অনলাইন গেমের ঘোষণা করেন অভিনেতা। পাবজির সঙ্গে নামের মিল থাকলেও সেই গেম পুরোপুরি দেশীয়, নাম দেওয়া হয় ফৌজি।

FAU-G game pre-registrations open on Google Play Store ahead of PUBG Mobile  India release - Technology News

এই ফৌজি ভিডিও গেমের কিছুটা অংশ আজ সকালে শেয়ার করে অক্ষয় কুমার লিখেছেন, “শত্রুদের মুখোমুখি হোন। দেশের জন্য লড়াই করুন। দেশের পতাকা রক্ষা করুন। ভারতের সেরা অ্যাকশন গেম ফৌজি, যা আপনাকে ফ্রন্টলাইনে নিয়ে যাবে। আজ থেকেই আপনাদের মিশন শুরু করুন!” গেমের প্রথম এপিসোডেই লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের সঙ্গে সংঘর্ষের ঘটনাটি ফুটিয়ে তোলা হয়েছে।

ফৌজি অর্থাৎ ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস নামের এই অনলাইন গেমে বীর জওয়ানদের আত্মত্যাগের কথাও জানতে পারবেন দেশবাসী। এই নয়া অ্যাপ যে চিনা অ্যাপের রাইভাল, সেকথা মুখে প্রকাশ না করলেও, বুঝতে অসুবিধা হবে না দেশবাসীর। গত বছর ডিসেম্বরেই গুগল প্লে স্টোরে এক কোটি গ্রাহক রেজিস্টার করে ফেলেছেন এই গেমে। বেঙ্গালুরুর এক সংস্থা স্টুডিও এনকোর, এই ভিডিও গেমটি বানিয়েছে।

অ্যাপের শুরুতেই লেখা হয়েছে ভারতের আসল নায়ক, সেনাদের সম্মান প্রদর্শন করতেই এই গেম লঞ্চ করা হচ্ছে। সীমান্তে দেশের বীর যোদ্ধাদের লড়াই তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই গেমে। কীভাবে সেনারা সীমান্তে শত্রুদের সঙ্গে যুদ্ধ করেন, আত্মবলিদান দেন, এ সম্পর্কেও জানতে পারবে তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা। গেম খেলতে খেলতেই দেশের আসল হিরোদের চিনতে পারবেন তাঁরা‌। অক্ষয় কুমার জানান এই গেমের আয়ের ২০ শতাংশ ‘ভারত কি বীর’ ট্রাস্টে তিনি পাঠাবেন।

You might also like