Latest News

মহাত্মা গান্ধীর দেশে মাদকের ব্যবহার মানা যায় না, আরিয়ানের জামিনের বিরোধিতায় এনসিবি

দ্য ওয়াল ব্যুরো: মাদক মামলায় (Drug Case) এখনই জামিন পাচ্ছেন না বলি-বাদশা শাহরুখ-তনয় আরিয়ান খান (Aryan Khan)। বৃহস্পতিবারও তাঁর জামিনের আবেদন নাকচ হয়েছে। আপাতত আর্থার রোড জেলই তাঁর ঠিকানা। আগামীন বুধবার ২০ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি। ততদিন জেলেই কাটাতে হবে শাহরুখ-পুত্রকে। মাদক কাণ্ডে এখনই আরিয়ানকে ছেড়ে দিতে নারাজ নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) (NCB)। আদালতে সওয়াল জবাব চলাকালীন আরিয়ানের জামিনের বিরোধিতায় মহাত্মা গান্ধীর প্রসঙ্গও টেনে এনেছেন কেন্দ্রীয় সংস্থার আইনজীবী অনিল সিং।

গতকাল শুনানির সময় এনসিবির আইনজীবী অতিরিক্ত সলিসিটর জেনারেল অনিল সিং দাবি করেন, প্রমোদতরীর পার্টিতে মাদক চেয়ে পাঠিয়েছিলেন আরিয়ান খান। মাদক কেনাবেচার যে আন্তর্জাতিক চক্র আছে তার সঙ্গেও শাহরুখ-তনয়ের যোগাযোগ আছে বলে মনে করা হচ্ছে। ডার্ক ওয়েবে মাদক কেনাবেচার পাণ্ডাদের সঙ্গে আরিয়ানের যোগাযোগ আছে বলে জানা গেছে। এই ব্যাপারে আরও বিশদে তদন্তের জন্য আরিয়ানকে হেফাজতে রাখতেই হবে বলে আদালতকে জানিয়েছেন তিনি।

আইনজীবীর আরও বক্তব্য, ভারতের মতো দেশে যেখানে মহাত্মা গান্ধী জন্মেছেন, দেশের স্বাধীনতার জন্য লড়াই করেছেন, সেখানে যুব সমাজ মাদক নিচ্ছে, এটা মানা যায় না। অনিল সিং বলেছেন, মাদকের ব্যবহার যুব সমাজকে প্রভাবিত করছে।

কেন্দ্রীয় সংস্থার আইনজীবীর বক্তব্যের জবাবে আরিয়ানের আইনজীবী অমিত দেশাই বলেছেন, প্রমোদতরীতে আরিয়ান মাদক চেয়ে পাঠিয়েছিল বা তাঁর বন্ধুরা মাদক কিনেছিল তার কোনও পাকাপোক্ত প্রমাণ নেই। আইনজীবীর দাবি, হোয়াটসঅ্যাপ চ্যাটের ওপর ভিত্তি করে মামলা সাজানো হচ্ছে। কমবয়সীদের গ্রেফতার করে জেলে ভরে দেওয়া হয়েছে, এটা ঠিক নয়। হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যক্তিগত, সেখানে কমবয়সী ছেলেমেয়েরা নানা প্রসঙ্গে কথাবার্তা বলে। সেটাকেই প্রমাণ হিসেবে ধরে নেওয়া ঠিক নয়।

এনসিবি-র যুক্তি, এই হোয়াটসঅ্যাপ চ্যাটই দেখিয়ে দিয়েছে আরিয়ান ও তাঁর বন্ধুরা আন্তর্জাতিক মাদকচক্রের সঙ্গে যুক্ত এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ রাখতেন। তাঁর কাছ থেকে নিষিদ্ধ মাদক সংগ্রহ করতেন। দীর্ঘদিনের বন্ধু আরবাজ মার্চেন্টের কাছ থেকে আরিয়ান প্রায়ই মাদক কিনতেন। যাদের গ্রেফতার করা হয়েছে তাদের একে অপরের সঙ্গে সম্পর্ক রয়েছে বলেও দাবি করেছে এনসিবি।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like