Latest News

ভারতীয় সিনেমায় মহা-রেকর্ড, একদিনে ৬৫ লক্ষ মানুষ হলে গেলেন

দ্য ওয়াল ব্যুরো: ‘জাতীয় সিনেমা দিবস’ উপলক্ষে ছবি দেখতে রেকর্ড (record) সংখ্যক মানুষ (moviegoers) ভিড় জমালেন প্রেক্ষাগৃহে। গত শুক্রবার, অর্থাৎ ২৩ সেপ্টেম্বর দেশজুড়ে পালিত হয়েছে ‘জাতীয় সিনেমা দিবস’ (National Cinema Day)। এদিন টিকিটের দামে মিলেছিল বিশেষ ছাড়। ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করতে শুক্রবার ভারতে ৪,০০০-এরও বেশি মাল্টিপ্লেক্স এবং সিঙ্গেল স্ক্রিনে টিকিটের দাম ছিল মাত্র ৭৫ টাকা।

আর এই বিশাল ছাড়ে সিনেমা দেখতে প্রায় ৬৫ লক্ষ সিনেমাপ্রেমী মানুষ হাজির হলেন তাঁদের বাড়ির কাছের প্রেক্ষাগৃহে। এরপর গতকাল রাতেই মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে টুইটারে একটি পোস্ট করে বলা হয়, এই বছরে সবথেকে বেশি সিনেমাহলে দর্শক সমাগম হয়েছে এই দিনেই। আর যার ফলে লাভের অঙ্কও কয়েকগুণ বেড়েছে প্রেক্ষাগৃহগুলিতে। হিসাব করে দেখা গেছে, ৬৫ লক্ষ দর্শকের উপস্থিতিতে একদিনে প্রায় সর্বমোট ৫০ কোটি টাকা উপার্জন হয়েছে।

শুক্রবার রাতে একটি প্রেস রিলিজ বের করে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া। সেখানে বলা হয়েছে, ‘ভারতীয় সিনেমাপ্রেমীদের কাছ থেকে জাতীয় সিনেমা দিবসে এমন সাড়া মিলবে, তা সত্যিই কল্পনা করতে পারেনি কেউই। যে হারে টিকিট বিক্রি হচ্ছিল, তাতে বাধ্য হয়ে কোথাও কোথাও ভোর ৬টা থেকে শো চালাতে হয়েছে। সেই সময়েও হাউজফুল চলেছে শো-গুলি। সব বয়সের দর্শকরা এইদিন হলে ভিড় করে সিনেমা দেখেছেন।’

সূত্রের খবর, দেশের প্রায় ৪ হাজারেরও বেশি সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্স এই ‘জাতীয় সিনেমা দিবস’-এ অংশগ্রহণ করেছিল। এরমধ্যে ছিল আইনক্স, পিভিআর, সিনেপলিস, কার্নিভালের মতো সিনেমা চেনগুলিও। কোভিডের পর প্রেক্ষাগৃহগুলি যখন আবার চালু হল, তখন থেকেই ধীরে ধীরে দর্শক আসছিল সিনেমা দেখতে। এখনও এই ওটিটির যুগে একটা অংশের মানুষ হলে গিয়ে সিনেমা দেখতেই পছন্দ করেন। তাঁদেরকে ধন্যবাদ জানিয়েই এই ‘জাতীয় সিনেমা দিবস’ পালন করা হল বলে জানিয়েছে ‘মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া’।

‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে বলিউড তারকারা কী বলছেন! মিমিক্রি আর্টিস্ট সুমেধের ভিডিওয় হাসির রোল

You might also like