শেষ আপডেট: 11th January 2025 15:49
ফিল্ম রিভিউতে সব লিখতে নেই। কিছু-কিছু লিখতে হয়। আর থ্রিলার ছবির রিভিউয়ে ভেঙে-ভেঙে, কিছু-কিছু লিখতে হয়। কিন্তু সে ছবি যদি থ্রিলার-ই না হয়। সে ক্ষেত্রে কী করতে হয়, তা অবশ্য জানা নেই। অগত্যা, দেখেটেখে বুঝেসুঝেই লেখা এগনো যাক। মৈনাক ভোমিক ‘নতুন’ কিছু করতে চেয়েছেন। ‘ফিল গুড’ বিষয়আশয় থেকে বেরিয়ে ওঁর কথা মতো ‘অন্য জঁর’ চেষ্টা করেছেন। যা, কাবিলে তারিফ!
Ritwick Chakraborty ঋত্বিক (সত্য গঙ্গোপাধ্যায়) এবং তাঁর স্ত্রী শোলাঙ্কি Solanki Roy (কাবেরী গঙ্গোপাধ্যায়) যাদের নিয়ে মূলত গল্প এগোয়, তারা সাধারণ। আর্থিক অনটনে দিন গুজরান করছে। সত্য সাংবাদিক, তাও ‘সত্যতা’ তাঁর রিপোর্টে ঠাঁই পায় না। আর কাবেরী স্কুল শিক্ষিকা ছিল, কিন্তু সেই চাকরি ছেড়েছে সে। এ মতো অবস্থায় দুম করে তাঁদের জীবনে তৃতীয় মানুষের অনুপ্রবেশ। সঙ্গে প্রচুর টাকায় লাল স্যুটকেস।
ঘটনাপ্রবাহে একের পর এক অঘটন, এবং তাতে জড়িয়ে পড়ে দম্পতি। ঘটনায় যোগ দেয় রাজনীতিবিদ, লোকাল মস্তান, এবং দুই ছিঁচকে ‘লাল-নীল’। তারপর দ্বিতীয় খুন এবং তৃতীয় খুন যা একেবারে কারণহীন। শেষের দিকে পরপর খুন...খুন...খুন...খুন...খুন! এবং তারপর এক নতুন ভালর কিছুর শুরু। গল্প মোটামুটি এই...
ছবির ‘কম ভাল’ এবং ভালর দিক নিয়ে এগনো যাক।
থ্রিলার ছবি। ডার্ক থ্রিলার নয়। ডার্ক থ্রিলার ‘বিরক্তিকর’ হয়ে ওঠে। ভয়ের তীব্রতা অনুভব করায়। সাসপেন্সের ‘ঘোমটা’ আস্তে আস্তে উন্মোচন হয়। তা এখানে নেই। ‘সহজ’ শব্দটি থ্রিলার ছবির সঙ্গে যায় না। প্রেমের সঙ্গে যায়। ঠিক যেমন মৈনাকের ‘বিবাহ ডায়েরিজ’-এর সঙ্গে গিয়েছিল। যতটা রক্তারক্তি, ‘গায়ে কাঁটা ধরানো’ সিন দেখিয়ে ট্রেলর তৈরি হয়েছিল, সেই লোম খাড়া করা সিন থিতিয়ে গিয়েছে বড়পর্দায়। গল্পের বুনোট আরও জমানো জরুরি ছিল।