Latest News

মিথিলা কোন শহরে ঘুরে বেড়াচ্ছেন জানেন কি, ছবি দেখে মুগ্ধ অনুরাগীরা

দ্য ওয়াল ব্যুরোঃ বিদেশ ভ্রমণে (foreign tour) গেছেন রাফিয়াত রশিদ মিথিলা (mithila)। শ্যুটিংয়ের (shooting) কাজেই নানান সময়ে নানান জায়গায় ঘুরে বেড়ান তিনি। এবার তাঁকে দেখা গেল তুর্কিতে (turkey)। ইস্তানবুলের (istanbul) প্রসিদ্ধ মসজিদ হাইয়া সোফিয়ার (hagia sofia) সামনে বসে ছবি তুলেছেন মিথিলা।

বাংলাদেশি অভিনেত্রী মিথিলা বরাবরই সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। তুর্কি ভ্রমণের ছবিও তিনি পোস্ট করেছেন তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে। টুইটারে নিজের হ্যান্ডেল থেকে ইস্তানবুলের মন মাতানো ছবি তুলে ধরেছেন তিনি। হাইয়া সোফিয়ার সামনে ফুরফুরে মেজাজে অভিনেত্রীকে দেখে মুগ্ধ তাঁর অনুরাগীরাও।

চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকা ছেড়ে আফ্রিকার উদ্দেশে পাড়ি দিয়েছিলেন মিথিলা। অফিসের কিছু কাজের জন্যই আফ্রিকা যেতে হয়েছে তাঁকে। সেখান থেকে এখন তুর্কিতে ঘুরে বেড়াচ্ছেন অভিনেত্রী। একের পর এক ছবি পোস্ট করে টুইটারে ভাগ করে নিচ্ছেন নিজের অভিজ্ঞতা। সেসব পোস্টের সঙ্গে থাকছে বিভিন্ন বার্তা। কখনও তিনি লিখছেন, “যেতে দেওয়া আর ধরে রাখার মধ্যে ব্যালান্স করাই নামই জীবন”, কখনও আবার তুর্কির খোলা নীল আকাশের মাঝে ডানা মেলা পাখির ছবি দিয়ে লিখেছেন, “আমার জীবন ভাড়া দেওয়ার জন্যেই, আমি কেনাকাটা জানি না। আমি যা পাই তার চেয়ে বেশি কিছুর যোগ্য নই আমি। কারণ আমার যা আছে তা আদৌ আমার নয়।”

তুর্কির বিখ্যাত মসজিদ হাইয়া সোফিয়া। তবে এটি শুরুতে গীর্জা ছিল। চোখ ধাঁধানো স্থাপত্য আর প্রাচীনতার সাক্ষ্য বহন করছে এই হাইয়া সোফিয়া। তার ঐতিহাসিক গুরুত্বও অপরিসীম। ৫৩৭ সালে কনস্টান্টিনোপলে এই গীর্জা তৈরি করা হয়েছিল। পূর্ব রোম সাম্রাজ্যের বৃহত্তম গীর্জা ছিল এটি। পরে ১৪৫৩ সালে অটোমান শাসকদের হাতে কনস্টান্টিনোপলের পতনের পর এই গীর্জাকে মসজিদে পরিণত করা হয়।

ঐতিহাসিক সেই মসজিদের সামনে বসেই ছবি তুলেছেন মিথিলা। ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ ভক্তরাও।

You might also like