Latest News

সাতবার চড় খেয়েছি শ্যুটিংয়ে, ‘থাপ্পড়’ নিয়ে বললেন তাপসী

দ্য ওয়াল ব্যুরো: ভরা পার্টিতে প্রকাশ্যে সকলের সামনেই স্ত্রীকে সপাটে থাপ্পড় মেরেছিলেন স্বামী। তার জেরেই ডিভোর্স ফাইল করেছেন স্ত্রী। শুনে খুব সাধারণ মনে হলেও এমন ঘটনায় আকছার ঘটে আমাদের চারপাশে। বেশিরভাগ ক্ষেত্রেই প্রতিবাদের আওয়াজ ওঠে না। তবে এবার স্বামীর একটা থাপ্পড়ের প্রতিবাদ করেছেন এক মহিলা। তাই নিয়েই ‘থাপ্পড়’ সিনেমাটা বানিয়েছেন পরিচালক অনুভব সিনহা। মূল চরিত্রে রয়েছেন তাপসী পান্নু।

‘থাপ্পড়’ ছবিতে তাপসীর অভিনয় ইতিমধ্যেই সাড়া ফেলেছে বক্স অফিসে। ভাল ব্যবসার পাশাপাশি দর্শকদের মনও জয় করেছে অনুভবের ছবি। তবে এই ছবির শ্যুটিংয়ের জন্য নাকি মোট সাতবার থাপ্পড় খেতে হয়েছিল তাপসীকে। বম্বে টাইমস-কে দেওয়া একটি সাক্ষাৎকারে সম্প্রতি এমনটাই জানিয়েছেন অভিনেত্রী। তাপসীর কথায়, অনুভব চেয়েছিলেন অরিজিনালি শ্যুট করা হবে ওই থাপ্পড় মারার দৃশ্য। কিন্তু এমন দৃশ্যে অভিনয় করতে গিয়ে বেজায় ঘাবড়ে গিয়েছিলেন তাপসীর সহ-অভিনেতা পাভেল গুলাটি। তাপসীর কথায়, “পাভেল সাংঘাতিক নার্ভাস ছিল। আমি ওকে বলেছিলাম যে প্রথম শটেই ব্যাপারটা ওকে করার চেষ্টা কোরো। নইলে বারবার রিটেক করতে হবে। তবে ওর পক্ষেও ব্যাপারটা কঠিন ছিল। কারণ এর আগে ওর সঙ্গে আমার পরিচয় ছিল না। তাই ওভাবে আচমকা থাপ্পড় মারাটা যথেষ্ট মুশকিল ছিল।“

তাপসী এটাও জানিয়েছেন যে ফাইনাল শ্যুটের আগে একদিন কেবল মহড়া চলছিল ওই সিনের। তাতেই মোটামুটি নার্ভাস হয়ে গিয়েছিলেন পাভেল। তাপসীর কথায়, “পাভেল মানুষটাই খুব মিষ্টি, শান্ত স্বভাবের। তাই এমন দৃশ্যে অভিনয় করার জন্য যতই ওকে বোঝাই না কেন পাভেল কিছুতেই স্বাভাবিক হতে পারছিল না।“ তবে কোনওমতেই ছাড়বার পাত্র ছিলেন না পরিচালক। অনুভবের কড়া নির্দেশে অরিজিনালই থাপ্পড় মারার শ্যুটিং শুরু হয়। কিন্তু এক শটে ওকে হওয়ার বদলে ফাইনাল টেক হয় সাতবার শট নেওয়ার পর। তাপসী জানিয়েছেন, “দু-তিন বার থাপ্পড় খাওয়ার পরেই আমার গাল জ্বালা করতে শুরু করেছিল। কিন্তু অনুভব স্যারের কিছুতেই পছন্দ হচ্ছিল না। শেষ পর্যন্ত সাতবার থাপ্পড় খাওয়ার পর পছন্দ হয় পরিচালকের।“ তবে তাপসী জানিয়েছেন যে স্ক্রিপ্ট পড়ার দিন থেকেই এইসব পরিস্থিতির জন্য মানসিক ভাবে তৈরি ছিলেন তিনি। আর ভাল কাজ করাটাই আসল লক্ষ্য ছিল তাঁর।

You might also like