Latest News

দেবের বিয়ের ফুল কি ফুটেছে? জানতে চান মিঠুন, শ্রীশ্রী প্রজাপতয়ে নমঃ

শুভদীপ বন্দ্যোপাধ্যায়

‘তুই শুধু বিয়েটা করে নে’- ছেলের কাছে কাতর আর্জি বাবা গৌর বাবুর। ছেলের বিয়ের ফুল ফুটছে না (Projapoti) কিন্তু রোজ বিয়ের অনুষ্ঠানের দায়িত্ব সামলাচ্ছে গৌর বাবুর ছেলে। তাই বাবার ছেলেকে প্রশ্ন, “নিজের বিয়েটা কবে হবে?”

বাবা গৌর বাবুর ভূমিকায় বাঙালির স্বপ্নের তারকা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। মিঠুনের আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী। উত্তর কলকাতার রকের ছেলে ছিল গৌরাঙ্গ ওরফে গৌর। ডিস্কো ড্যান্সার মিঠুনের আলোকে যেন গৌর হারিয়ে গেছিল। যদিও মিঠুন তাঁর অন্তরে গৌরই ছিলেন। এবার বড় পর্দায় গৌর নামে আসছেন মিঠুন। আর মিঠুনের ছেলের ভূমিকায় দেব (Dev)। দেবের বিয়ে দিতে মিঠুন কি পারবে?

Image - দেবের বিয়ের ফুল কি ফুটেছে? জানতে চান মিঠুন, শ্রীশ্রী প্রজাপতয়ে নমঃ

তবে বিয়ের ফাঁদে পা দিতে নারাজ পেশায় ওয়েডিং প্ল্যানার ছেলে দেব। ছেলে কি শেষমেষ বিয়েতে রাজি হবে নাকি তাঁর রাজি না হওয়ার পিছনে রয়েছে অন্য কোনও কারণ? সবটাই উঠে আসবে পরিচালক অভিজিৎ সেনের বড়দিন রিলিজ ‘প্রজাপতি’ ছবিতে।

২৩ ডিসেম্বর অভিজিৎ সেনের নতুন ছবি ‘প্রজাপতি’ বড় পর্দায় পাখা মেলবে। আশা করা যাচ্ছে অভিজিতের ‘টনিক’ যতটা ভাল লেগেছে ‘প্রজাপতি’ তার থেকেও ভাল লাগবে। ছবির প্রধান দুই তুরুপের তাস মিঠুন চক্রবর্তী-দেব অধিকারীর রসায়ন। আর ৪৬ বছর পরে মিঠুন-মমতা শঙ্করকে এক করেছে এই ছবিই।

Image - দেবের বিয়ের ফুল কি ফুটেছে? জানতে চান মিঠুন, শ্রীশ্রী প্রজাপতয়ে নমঃ

মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবি দিয়ে বড় পর্দায় ৪৬ বছর আগে ডেবিউ করেন মিঠুন চক্রবর্তী ও মমতা শঙ্কর। ‘মৃগয়া’ থেকে গৌরাঙ্গর মিঠুন হয়ে জয়যাত্রা শুরু। প্রথম ছবিতেই জাতীয় পুরস্কার পেয়েছিলেন মিঠুন। তারপর টলিউড-বলিউড একাধারে শাসন করেছেন।


মিঠুন-মমতা জুটি নিয়েও তখন কম চর্চা হয়নি। তবে এই জুটি আর কখনও একসঙ্গে ছবি করেননি। দীর্ঘ ৪৬ বছর পর আবার মিঠুনের বুকে মাথা রাখলেন মমতা।

Image - দেবের বিয়ের ফুল কি ফুটেছে? জানতে চান মিঠুন, শ্রীশ্রী প্রজাপতয়ে নমঃ

দিনভর ছেলের ভালমন্দের দিকে নজর রাখেন বাবা। খাইয়ে দেওয়া থেকে শুরু করে নানা আবদার মেটানো – অক্লান্ত বয়স্ক বাবা। যে বাবা ভালবেসে বৃদ্ধ বয়সেও ছেলের জন্য দু’বেলা রান্না করেন। ছেলের ভূমিকা একটু অন্য। বাবার মন ভাল রাখতে আবার ছেলের নানা উদ্যোগ। রোজকার চেনা ছবি থেকে কিছুটা ছকভাঙা ছবির গল্প। এমনই মিষ্টি সম্পর্কের রসে টইটম্বুর মিঠুন-দেবের নতুন ছবি ‘প্রজাপতি’ (Projapoti)।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ট্রেলার (Trailer)। আর তাতেই মন কেড়েছেন নিজ নিজ জায়গায় বিখ্যাত দুই অভিনেতা। প্রথম জন আবার বিজেপির কোর কমিটির সদস্য। আর দ্বিতীয় জন তৃণমূলের তারকা সাংসদ। এবার ভিন্ন রাজনৈতিক শিবিরের দু’জনের জমাটি রসায়ন দেখা যাবে রুপোলি পর্দায়।

দেব, মিঠুন, মমতা শঙ্কর ছাড়াও ছবিতে আছেন শ্বেতা ভট্টাচার্য। শ্বেতা মেগা সিরিয়ালের জনপ্রিয় মুখ। এবার তিনি বড় পর্দায় এবং এক্কেবারে দেবের নায়িকা হয়ে আসছেন। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন অম্বরীশ ভট্টাচার্য, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, বিশ্বনাথ বসু প্রমুখ। ট্রেলার-মুক্তি অনুষ্ঠানে দেবের পাশে দেখা গিয়েছে শ্বেতা, কণীনিকাকে।

অভিজিৎ সেনের এই ছবির সঙ্গীত পরিচালনায় রয়েছেন অনুপম রায়, সুরজিৎ চট্টোপাধ্যায়, রথীজিৎ। এই ছবি দিয়েই সঙ্গীত পরিচালনায় হাতেখড়ি রথীজিৎ ভট্টাচার্যের। রথীজিৎ গানের রিয়্যালিটি শো-তে মেন্টরের ভূমিকায় জনপ্রিয়। ‘প্রজাপতি’তে নচিকেতা চক্রবর্তী, অঙ্কিতা ভট্টাচার্য ও রথীজিৎ গান গেয়েছেন।

ক্যামেরার দায়িত্ব সামলেছেন গোপী ভগত। বড়দিনে দেবের জন্মদিন, ঠিক তখনই মুক্তি পেতে চলেছে দেব-মিঠুন জুটির এই ছবি। আবার দেবের বাবার চরিত্রে মিঠুনদাকে রাজি করানোও তাঁরই কৃতিত্ব। এই ছবির হাত ধরে প্রায় চার বছর পরে আবার বাংলা ছবির দুনিয়ায় পা রাখলেন মহাগুরু। ২৩ ডিসেম্বর বড়দিন আর দেবের জন্মদিনের প্রাক্কালে মুক্তি পাচ্ছে অভিজিৎ সেনের ‘প্রজাপতি’।

‘চেঙ্গিজ’ অবতারে পর্দায় ফিরছেন জিৎ, জন্মদিনে পাল্টা উপহার ভক্তদের

You might also like