Latest News

‘মন কি বাত’ শুনে প্রশংসায় উচ্ছ্বসিত করিনা, দীপিকারাও! কেন বলুন তো

দ্য ওয়াল ব্যুরো: বাজেটের একদিন আগে ২০২১ সালে প্রথমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়েই তিনি আলোচনা করেছেন এই অনুষ্ঠানে। তারপর থেকেই রীতিমতো চর্চা চলছে বিভিন্ন মহলে। এরইমধ্যে বলিউডের প্রথমসারির দুই অভিনেত্রী করিনা কাপুর খান এবং দীপিকা পাড়ুকোন নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নরেন্দ্র মোদির ভাষণের প্রশংসায় ফেটে পড়লেন।

গতকাল রাতে টুইটারে, মহাত্মা গান্ধীর একটি লাইন টুইট করে দীপিকা লিখেছেন, “দেশের যে বদল তুমি দেখতে চাও, সবার আগে নিজের মধ্যে সেই বদল আনো। – মহাত্মা গান্ধী। এই কথাগুলো যেন হবহু মিলে যাচ্ছে এমন নারীদের সঙ্গে। এমনকি সারা পৃথিবীর প্রতিটা মেয়ের সঙ্গে।” এরপরেই হ্যাশট্যাগ দিয়ে দীপিকা লিখেছেন #নারীশক্তি, #মনকিবাত, #পিএমওইন্ডিয়া।

তার কিছুক্ষণের মধ্যেই ইনস্টাগ্রামে একটি পোস্ট করে করিনা কাপুর খান ‘মন কি বাত’-এর প্রশংসা করেছেন। অভিনেত্রী পোস্ট করে লিখেছেন, “দীর্ঘ উড়ান থেকে শুরু করে প্রজাতন্ত্র দিবসের প্যারেড পর্যন্ত, বিভিন্ন ক্ষেত্রে মেয়েদের অংশগ্রহণের হার বাড়ছে। দেশের মেয়েরা আজ অত্যন্ত সাহসী। এবং দেশ গঠনে তাঁরাও সমান অংশীদার।” হ্যাশট্যাগ দিয়ে করিনা এও লিখেছেন #নারীদেরপাশেনারী।

মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের মেয়েদের সাম্প্রতিক কিছু কার্যকলাপের প্রতি বিশেষ শ্রদ্ধা জানিয়েই ৭৩তম ‘মন কি বাত’ শেয়ার করেছেন। দেশের প্রতিটা ক্ষেত্রে মেয়েদের অংশগ্রহণের হার দিনের পর দিন বাড়ছে বলে, তিনি প্রশংসায় ফেটে পড়েছিলেন সেদিনের অনুষ্ঠানে।

সম্প্রতি এয়ার ইন্ডিয়ার দীর্ঘ উড়ানে চারজন ভারতীয় মহিলা পাইলট ছিলেন। সান ফ্রান্সিসকো থেকে বেঙ্গালুরু পর্যন্ত দূরত্ব ছিল ১৬ হাজার কিমি। অন্যদিকে ২৬ জানুয়ারি ৭২তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে ভারতীয় বিমানবাহিনীর দু’জন মহিলা কর্মকর্তা অংশগ্রহণ করেছিলেন। ফ্লাইট লেফটেন্যান্ট ভাবনা কান্থ প্রথম মহিলা ফাইটার পাইলট, যিনি প্রজাতন্ত্র দিবসের প্যারেডে ভারতীয় বিমান বাহিনীর কন্টেনজেন্টে অংশগ্রহণ করেছিলেন। বলাই বাহুল্য, এমন নারীশক্তিরাই বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের কাছে যে অন্যতম অনুপ্রেরণা হয়ে উঠেছে, তারই ইঙ্গিত দিলেন করিনা, দীপিকা।

You might also like