Latest News

তুখোড় অভিনয়, গানেও দুরন্ত! বিনোদনের দুনিয়ায় দাপিয়ে বেড়াচ্ছেন এই সাঁওতালি কন্যে

দ্য ওয়াল ব্যুরো: ফেসবুকে তিন লাখ ফলোয়ার। ইউটিউবেও জনপ্রিয়তা তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় এখন রাজ করছেন ডগর (Dagar Tudu)। সাঁওতালি (Santal) এই তারকা মাত্র ২২ বছর বয়সেই লাইমলাইটে চলে এসেছেন প্রতিভার জোরে।

কে এই ডগর টুডু (Dagar Tudu)?

Dagar Tudu

পুরুলিয়ার সাঁওতালি অভিনেত্রী তথা সঙ্গীতশিল্পী ডগর। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে গত কয়েকবছরে জনপ্রিয়তার শীর্ষে উঠে পড়েছেন তিনি। সেই সঙ্গে একের পর এক ভাল ছবিতে কাজ করে বিদ্বজনের প্রশংসা কুড়িয়েছেন। সাঁওতালি শিল্পজগতে ডগরমুনি টুডু (Dagar Tudu) এখন একটা পরিচিত নাম।

আরও পড়ুন: ‘মাসান’ দিয়ে শুরু, ৭ বছরেই বলিউডে দাগ কেটেছেন ভিকি, একনজরে তাঁর ঝকঝকে কেরিয়ার

সম্প্রতি ডগরের নাম নতুন করে চর্চায় উঠে এসেছে তাঁর একটি চলচ্চিত্রের হাত ধরে। রায়গঞ্জের গ্রাম্য পরিবেশ ও অনাথ আশ্রমের প্রেক্ষাপটে তৈরি সাঁওতালি ছবি ‘আশা’য় অভিনয় করে দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ডগর (Dagar Tudu)। তাঁর সেই ছবি কিছুদিন আগে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়। সিনেজগতের তাবড় সমালোচক এই ছবিতে ডগরের অভিনয়ের প্রশংসা করেছেন। এছাড়া সাঁওতালি ভাষায় একাধিক জনপ্রিয় ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ডগর টুডু।

Dagar Tudu

শুধু তো অভিনয় নয়, গানও করেন ডগর। সাঁওতালি গানে তাঁর যথেষ্ট পারদর্শিতা আছে। এমনকি নিজে গান লিখে তাতে সুরও দেন। সম্প্রতি একটি সাঁওতাল টিভি চ্যানেলের অন্যতম মুখ হয়ে উঠেছেন এই তরুণী (Dagar Tudu)। আর ইউটিউবে মিউজিক ভিডিও তো রয়েইছে। ডগরের এক একটা ভিডিওতে অজস্র ভিউ আর লাইকের বন্যা বয়ে যায়। এই ভিডিওগুলির টার্গেট দর্শক যদিও সাঁওতাল সমাজ। সেখানেই ডগরের যাবতীয় প্রতিপত্তি।

Dagar Tudu

দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশেও আজকাল ডগর টুডুর (Dagar Tudu) খ্যাতি ছড়িয়ে পড়েছে। সেখানকার অনুষ্ঠানে যোগ দিতেও গিয়েছিলেন তিনি। এছাড়া ডগর ওড়িশার মিউজিক ভিডিওতেও কাজ করেন। সেই প্রতিবেশী রাজ্যেও তাই তাঁর সুনাম রয়েছে।

স্তন্যপান করানোর সময় নিয়ম মানছেন তো নতুন মায়েরা? সন্তানের সঙ্গে নিজেরও যত্ন নিন

Dagar Tudu

অভিনয় আর গান দিয়ে নিজের কেরিয়ার সাজিয়েছেন এই সাঁওতালি কন্যে। তবে পাশাপাশি সমাজসেবামূলক কাজের সঙ্গেও জড়িত রয়েছেন তিনি। দরিদ্র, দুস্থদের সেবা করা, তাঁদের যথাসাধ্য সাহায্য করা ডগরের স্বভাবসিদ্ধ।

You might also like