Latest News

নৃত্যের মাধ্যমেই কিংবদন্তী নৃত্যশিল্পীকে শ্রদ্ধাঞ্জলি, অমলা শঙ্করের জন্মদিনটিকে স্মরণীয় করলেন মমতা শঙ্কর

দ্য ওয়াল ব্যুরো: নৃত্যশৈলীতেই কিংবদন্তী নৃত্যশিল্পী অমলা শঙ্করকে (Amala Shankar) শ্রদ্ধাঞ্জলি জানাবেন মেয়ে মমতা শঙ্কর। আগামী ২৭ জুন প্রয়াত নৃত্যশিল্পীর ১০৩তম জন্মবার্ষিকী। আর বিশেষ দিনে কিংবদন্তীকে নাচের মাধ্যমেই শ্রদ্ধা জানাতে প্রস্তুত ‘মমতা শঙ্কর ডান্স কোম্পানি’।  ব্যালে নৃত্যের ক্ষেত্রে অমলা শঙ্কর (Amala Shankar) বিশ্বব্যাপী একটি পরিচিত নাম । শুধু তাই নয়, নৃত্যের পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি । মায়ের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আগামী ২৬ এবং ২৭ জুন ‘মমতা শঙ্কর ডান্স কোম্পানি’র পক্ষ থেকে আয়োজিত হয়েছে এক বিশেষ অনুষ্ঠান ।

Image - নৃত্যের মাধ্যমেই কিংবদন্তী নৃত্যশিল্পীকে শ্রদ্ধাঞ্জলি, অমলা শঙ্করের জন্মদিনটিকে স্মরণীয় করলেন মমতা শঙ্কর

২৬ থেকে ২৭ জুন একাধিক অনুষ্ঠানের কর্মসূচী রয়েছে। ২৬ জুন সল্টলেকের ইজেডসিসিতে সৌরিতাশংকর ঘোষের পরিচালনায় পরিবেশিত হবে ‘করোনেশন অফ রামা’। পরে উদায় শংকর পরিচালিত অমলা শঙ্করের (Amala Shankar) ‘কল্পনা’ ছবির নানা মুহূর্ত নিয়ে থাকছে অডিও-ভিজ্যুয়াল কোলাজ ‘এভারগ্রিন মেমোরিজ’।

নৃত্যশিল্পী তথা অভিনেত্রী মমতা শঙ্করের পরিচালনায় গুরু শিষ্য পরম্পরার নানা আঙ্গিক, টানাপড়েন নিয়ে সেদিনের সর্বশেষ নিবেদনে থাকবে নৃত্যনাট্য ‘আজকের একলব্য’। মুখ্য ভূমিকায় থাকবেন রুদ্র প্রসাদ রায় (একলব্য), বিধান রায় চৌধুরী (গুরু)। সঙ্গীত পরিবেশনা করবেন রবিন দাস। আলোকসম্পাতের রাতুল শঙ্কর ঘোষ। চিত্রনাট্য ও ভাষ্যে চন্দ্রোদয় ঘোষ ।

Image - নৃত্যের মাধ্যমেই কিংবদন্তী নৃত্যশিল্পীকে শ্রদ্ধাঞ্জলি, অমলা শঙ্করের জন্মদিনটিকে স্মরণীয় করলেন মমতা শঙ্কর

২৭ জুন মধুসূদন মঞ্চে প্রয়াত আনন্দ শঙ্করের সঙ্গীতায়োজনে এবং অমলা শঙ্করের (Amala Shankar) নৃত্য পরিচালনায় জনপ্রিয় প্রযোজনা ‘মিস ইউ’ পরিবেশন করবে মমতা শঙ্কর ডান্স কোম্পানির। দু’দিনই অনুষ্ঠান শুরু হবে সন্ধে সাড়ে ছ’টা থেকে। এছাড়াও সেদিন ‘এভারগ্রিন মেমোরিজ’ কল্পনা ছবি থেকে বিশেষ মুহূর্তের কোলাজ পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে। মমতা শঙ্কর বললেন ,’করোনা আবহের জন্য মাঝে দু বছর কোন প্রযোজনা আমাদের মঞ্চস্থ করা সম্ভব হয়নি । আশা করি আমাদের ধারা এবং উদয় শঙ্করের ঘরানার সঙ্গে এই দু’দিন সবার ভাল কাটবে।’

You might also like