রবিবার, এপ্রিল ২১

‘বদলা’ ছবির সাফল্য নিয়ে মুখ খোলেনি কেউ, অভিমান অমিতাভের, গোঁসা ভাঙাতে শাহরুখ বললেন, ‘পার্টি দিন!’

দ্য ওয়াল ব্যুরো: ‘‘স্য়র আমরা তো অপেক্ষা করছি, আপনি কবে পার্টি দেবেন!’’ অমিতাভ বচ্চনকে টুইট করে বলেছেন শাহরুখ খান। প্রসঙ্গ অবশ্যই বিগ-বি অভিনীত থ্রিলার ছবি ‘বদলা’। যা ইতিমধ্যেই শত কোটির ক্লাবে ঢুকে গেছে। আর ছবির অন্যতম চমক অমিতাভ-তাপসী পান্নুর জুটি। অনস্ক্রিন এই দুই অভিনেতাকে দর্শক দেখেছেন ২০১৬-এ ‘পিঙ্ক’-এ। ফের একসঙ্গে রূপোলি পর্দায় ঝড় তুলেছেন তাঁরা।

সুজয় ঘোষের পরিচালনায় ‘বদলা’ মুক্তি পেয়েছে ৮ মার্চ। তার পর এই এক মাসে ছবির সাফল্য আকাশ ছুঁয়েছে। পরিচালকের কথায়, ১০ কোটির ছবি বক্স-অফিসে আয় করেছে প্রায় ১০০ কোটি। এত সাফল্য সত্ত্বেও এই ছবির প্রচার বা প্রশংসা তেমন শোনা যায়নি, এটাই দাবি চরিত্রাভিনেতাদের।  সম্প্রতি এমন অভিযোগ তুলেছেন বিগ-বিও। শাহরুখের টুইটের উত্তরে তাঁর সেই রাগ ও অভিমানের প্রকাশও দেখা গেছে।  শাহরুখের আর্জিকে স্বাগত জানিয়ে উত্তরে অমিতাভ বলেছেন,  ‘‘…কেউ তো ছবির সাফল্য নিয়ে মুখ খুলল…। প্রযোজক, ডিস্ট্রিবিউটার থেকে ছবির পাবলিসিটির সঙ্গে যুক্ত প্রত্যেকে ন্যানো সেকেন্ডের জন্যও মুখ খুলে সাধুবাদ জানাননি।’’

ট্রেলার মুক্তির আগে টুইটে অমিতাভকে উদ্দেশ্য করে শাহরুখ লিখেছিলেন, ‘আমি আপনার থেকে বদলা নিতে আসছি। তৈরি থাকুন…।’ একটি ক্যামিও চরিত্রে এই ছবিতে শাহরুখকে দেখা গিয়েছে। স্প্যানিশ ছবি ‘দ্য ইনভিজিবেল গেস্ট’-এর হিন্দি রিমেক ‘বদলা’। শাহরুখ খানের কোম্পানি ‘রেড চিলিজ এন্টারটেনমেন্ট’ এই ছবির সহ প্রযোজনা করেছে। পরিচালক সুজয় ঘোষ।

ফিল্ম সমালোচকদের অনেকেরই মতে, এই ছবি রিমেক হলেও পরিচালনায় টানটান উত্তেজনা ধরে রেখেছেন সুজয়। গল্পে একাধিক মোচড় রয়েছে যা দুরন্ত, দর্শকদের বসিয়ে রাখতে বাধ্য করবে। ভালো সংলাপও রয়েছে অমিতাভের মুখে। সত্যি-মিথ্যের গোলকধাঁধায় এগিয়ে চলে গল্প।

বিগ-বির কথায়, এই ছবি হালের থ্রিলার ছবিগুলির তুলনায় অনেকটাই পরিণত। ছবির গল্প প্রায় হুবহু স্প্য়ানিশ ছবি থেকে অ্যাডপ্টেট হলেও, স্ক্রিন প্লে এবং চিত্রনাট্যে ব্যতিক্রমী ছোঁয়া রয়েছে। তা সত্ত্বেও এই ছবির বিশেষত্ব নিয়ে মুখ খোলেননি কেউ।

Shares

Comments are closed.