সোমবার, সেপ্টেম্বর ১৬

পরিবারের শিকড় পাকিস্তানেই! বেঁফাস মন্তব্যে ট্রোলড সোনম

দ্য ওয়াল ব্যুরো: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই জোরদার তরজা শুরু হয়েছে দেশ জুড়ে। নানা সময়ে নানা ভাবে সরব হয়েছেন বলিউড তারকারাও। এ বার সেই তালিকায় নাম জুড়ল বলি অভিনেত্রী সোনম কাপুরেরও। নিজের মন্তব্যের জন্য দেদার ট্রোলডও হয়েছেন সোনম।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সোনমকে এই ৩৭০ ধারা বিলোপ নিয়ে প্রশ্ন করা হয়। জিজ্ঞেস করা হয় কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপকে তিনি সমর্থন করেন কিনা। উত্তরে সোনম বলেন, এ ব্যাপারে তেমন কিছু জানা নেই তাঁর। তাই সম্পূর্ণ জ্ঞান না থাকলে সেটা নিয়ে তিনি মন্তব্য করতে চান না। তবে যখন এর সম্পর্কে ভালোভাবে জেনে যাবেন তখন মন্তব্য করবেন। এই পর্যন্ত ব্যাপারটা ঠিকই ছিল। কিন্তু আচমকাই অভিনেত্রী বলে বসেন, তাঁর পরিবারের শিকড় পাকিস্তানে। তাই তাঁকে অর্ধেক সিন্ধি এবং অর্ধেক পেশোয়ারি বলা যায়।

সোনমের এই মন্তব্যের পরেই ফুঁসে ওঠে নেট দুনিয়ায়। বইতে শুরু করে সমালোচনার ঝড়। পরিবারের শিকড় পাকিস্তানে হলে, সোনমেরও সেখানে চলে আওয়া উচিত বলে বিক্ষোভ দেখাতে শুরু করেন নেটিজেনদের একাংশ। শুধু তাই নয় সোনমকে ‘দেশ বিরোধী’ তকমা দেওয়ায় শুরু হয়ে যায় নিমেষে। এমনকী ভারতে অভিনেত্রী ব্যান করে দেওয়ার প্রস্তাবও দেন কেউ কেউ।

তবে নেটিজেনদের ট্রোলকে বিশেষ পাত্তা দেননি সোনম। বরং তাঁদের একহাত নিয়ে সোনমের অভিযোগ তাঁর মন্তব্যকে বিকৃত করে ব্যাখ্যা করা হচ্ছে। তাই না জেনে না বুঝে যাঁরা চিৎকার করছেন তাঁরা যেন শান্ত থাকেন।

Comments are closed.