শুক্রবার, জানুয়ারি ১৭
TheWall
TheWall

‘কেশ’-ই অলকেশের আসল সমস্যা, ঋত্বিক এ বার ‘টেকো’

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: বিজ্ঞাপনের ফাঁদে পা দিয়ে সাংঘাতিক ভাবে ঠকেছেন অনেকেই। চুল গজানোর তেল মেখে যে কটা চুল মাথায় ছিল সেটাও ভোগে গিয়েছে। কিংবা ফর্সা হওয়ার ক্রিম মেখে ত্বকে জেল্লার বদলে জুটেছে ব্রণর সমস্যা। এই সমস্ত ভুক্তভোগীর জীবনের ওঠাপড়ার গল্প নিয়েই পর্দায় আসছে নতুন বাংলা ছবি ‘টেকো’। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় এই ছবি পরিচালনা করেছেন অভিমুন্যু মুখোপাধ্যায়। মূল চরিত্র ‘টেকো’-র ভূমিকায় রয়েছেন ঋত্বিক চক্রবর্তী।

এক্কেবারে গোবেচারা আমবাঙালির চরিত্র পর্দায় ঋত্বিক বরাবরই জনপ্রিয়। নতুন ছবিতেই এক সাধারণ বাঙালির চরিত্রেই অভিনয় করেছেন তিনি। পেশায় সরকারি চাকুরে অলকেশ। নামের মধ্যে কেশ থাকলেই তাঁর জীবনের সমস্যা এই কেশ নিয়েই। মাথার কয়েক গাছি চুল নিয়ে জেরবার অলকেশের জীবন। ঘন চুলের আশায় বিজ্ঞাপন দেখে তেল মাখতে শুরু করেন অলকেশ। তাতেই হয় যত বিপত্তি। নতুন চুল গজানোর বদলে পড়ে যেতে থাকে মাথার সম্বল কয়েকটা চুলও। ইতিমধ্যেই বিয়ে ঠিক হয় অলকেশের। পাত্রী আবার চুলের ব্যাপারে ভীষণ শৌখিন। অলকেশের টাক পড়ার সমস্যায় বিয়ে প্রায় ভেস্তে যেতে বসেছে। হাসাহাসি শুরু করেছে আশেপাশের সকলেই। মানসিক ভাবে ভেঙে পড়েন অলকেশ। তবে কী ভাবে এই সমস্যা থেকে নিস্তার পাবেন অলকেশ তাই নিয়েই এগোবে অভিমন্যু ছবির গল্প। 

ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ‘টেকো’-র ফার্স্ট লুক। দেখা গিয়েছে, বিষণ্ণ মুখে চেয়ারে বসে রয়েছেন ঋত্বিক। আশেপাশে রয়েছে চুলের সঙ্গে জড়িত সব কিছুর ছবি। মাথায় চুল গজানোর তেল, কাঁচি, শ্যাম্পু এমনকি পরচুলাও। আর এসব দেখে যেন খানিক ভ্যাবাচ্যাকা খেয়ে গিয়েছেন ঋত্বিক। দর্শক মহলে অভিমন্যুর নতুন ছবির পোস্টার ব্যাপক সাড়া জাগালেও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তুলনা। সম্প্রতি দুটো হিন্দি ছবি ‘বালা’ এবং ‘উড়তা চমন’-এর ট্রেলর রিলিজ হয়েছে। আমজনতার একাংশ বলছেন ‘টেকো’-র সঙ্গে এই দুই ছবির কনসেপ্টে রয়েছে অনেক মিল।

তবে পরিচালক জানিয়েছেন, বছর দুয়েক আগেই ‘টেকো’-র গল্প তৈরি ছিল। নানা কারণে ছবি রিলিজ হতে এতটা সময় লেগেছে। সোশ্যাল মিডিয়ায় এই প্রসঙ্গে সরব অভিনেত্রী মানালি দে-ও। তিনিও সাফ জানিয়েছেন, ‘টেকো’ কোনওমতেই আয়ুষ্মান খুরানার ‘বালা’ কিংবা ‘উড়তা চমন’-এর থেকে টোকা গল্প নয়। বরং এটি একটি স্বাধীন ছবি। ২২ নভেম্বর মুক্তি পাবে অভিমন্যুর নতুন ছবি ‘টেকো’।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

সাইকেল ব্রহ্মচারীর আমেরিকানামা

Share.

Comments are closed.