করোনাভাইরাসের মোক্ষম দাওয়াই, কাজ করবে ১০০ শতাংশ, কোন ওষুধের কথা বললেন সুস্মিতা

১৯

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: করোনা সতর্কতায় দেশজুড়ে চলছে লকডাউন। ২১ দিন অর্থাৎ তিন সপ্তাহের জন্য জারি থাকবে এই লকডাউন। সংক্রমণ রুখতে সকলকেই বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। একই কথা বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলিউডের বহু তারকাই। সোশ্যাল মিডিয়ায় জনসাধারণের জন্য বিভিন্ন বার্তাও দিচ্ছেন তাঁরা। এই তালিকায় এবার নাম জুড়ল প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা সেনেরও। মডেল-অভিনেত্রী সুস্মিতাও রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। আর কোভিড ১৯ বা করোনাভাইরাস রুখে দেওয়ার জন্য এবার এক মোক্ষম দাওয়াইয়েরও হদিশ দিয়েছেন সুস্মিতা।

ইনস্টাগ্রামে সম্প্রতি একটি ছবি শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে, একটি ওষুধের শিশি। তার গায়ে সাঁটা রয়েছে একটা স্টিকার। আর সেখানে লেখা রয়েছে, ‘করোনাভাইরাসের ওষুধ। বাড়িতে থাকুন। ১০০ শতাংশ কাজ হবে।‘ সুস্মিতার এই বার্তা বুঝতে কারও অসুবিধে হয়নি। নিরাপদে থাকার জন্য এবং সুরক্ষার খাতিরে সকলকে বাড়িতেই থাকাই যে শ্রেয় একথাই সবাইকে বুঝিয়েছেন সুস্মিতা, একটু অন্যভাবে। প্রাক্তন মিস ইউনিভার্সের জনসাধারণকে বার্তা দেওয়ার এই পদ্ধতিকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনরাও। হু হু করে ভাইরাল হয়েছে সুস্মিতার পোস্ট।

View this post on Instagram

#important ? while we are home, please don’t self medicate without checking with a doctor. The following information is for you & your families to be aware…do check with your doctors before taking my word for it!!?? “Just got this from Cornell: FYI: Information from Vienna’s laboratory studying COVID-19 say vast majority of people who died had ibuprofen in their system so do not take it!! Those who recovered did not take ibuprofen so if you have symptoms, take Paracetamol only!!! Looks like this virus thrives on ibuprofen so don’t do it and tell everyone you can!!! There are a few articles online No Ibuprofens or any NSAIDS (Non steroidal anti inflammatory drugs) #stayhome #avoidselfmedication #checkwithdoctorfirst ?❤️ I love you guys!!

A post shared by Sushmita Sen (@sushmitasen47) on

এইসবের পাশাপাশি সুস্মিতা সকলের উদ্দেশে বলেছেন, “শরীর খারাপ হলে চিকিৎসকের পরামর্শ নিন। নিজের মতো হুটহাট ওষুধ খাবেন না। এতে বিপদ বাড়বে বই কমবে না।“ সুস্মিতার কথায়, “যদি কিছু উপসর্গ দেখা যায় তাহলে কেবলমাত্র প্যারাসিটামল খেতে পারেন। অন্য কোনও ওষুধ ডাক্তারের পরামর্শ ছাড়া খাবেন না। বাড়িতে থাকুন। ফিট এবং সুস্থ থাকুন।“

ভারতে ইতিমধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে মৃত্যু হয়েছে ১৭ জনের। মুম্বই, গুজরাত এবং কর্নাটক—এই তিন রাজ্যেই প্রতিটিতেই তিনজন করে মোট ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও দিল্লি, পাঞ্জাব, বিহার, মধ্যপ্রদেশ, হিমাচল, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু এবং জম্মু ও কাশ্মীর—-এই আট রাজ্যের প্রতিটিতে একজন করে মোট ৮ জনের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি জয়পুরে এক ইতালীয় পর্যটক এবং মুম্বইতে এক ফিলিপিন্সের বাসিন্দার মৃত্যু হয়েছে কোভিড ১৯ সংক্রমণে।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More