বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯

নেতাজির ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার আশঙ্কা! ‘গুমনামি’ নিয়ে আইনি চিঠি সৃজিতকে

  • 32
  •  
  •  
    32
    Shares

দ্য ওয়াল ব্যুরো: টিজার রিলিজের ২৪ ঘণ্টাও কাটেনি। তার মধ্যেই শুরু বিতর্ক। সৃজিত মুখার্জির আগামী ছবি ‘গুমনামি’ নিয়ে পরিচালককে আইনি চিঠি পাঠিয়েছেন দেবব্রত রায় নামের জনৈক ব্যক্তি। অবিলম্বে শ্যুটিং বন্ধে আবেদন জানিয়েছেন তিনি। নয়তো প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও সাফ জানিয়েছে দিয়েছে ওই দেবব্রত রায়।

১৫ অগস্ট ৭৩তম স্বাধীনতা দিবসের দিন রিলিজ হয়েছে ছবির টিজার। তারপরেই দেবব্রত রায় জানিয়েছেন, এই টিজারে যে ভাবে গুমনামি বাবাকে দেখানো হয়েছে তা সম্পূর্ণ কাল্পনিক, আরোপিত, হাস্যকর। দেবব্রতবাবুর অভিযোগ, এর ফলে নেতাজির ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। এক ইংরেজি দৈনিকের প্রতিবেদন অনুসারে, সৃজিতকে পাঠানো আইনি নোটিসে লেখা হয়েছে এই সিনেমা দেশবাসীর মধ্যে নেতাজির সম্পর্কে ভুল বার্তা ছড়াবে। তাই অবিলম্বে শ্যুটিং বন্ধ করা হোক। ওই আইনি চিঠিতে আরও লেখা হয়েছে যে, নেতাজির মৃত্যু রহস্যের তদন্তে দায়িত্ব পাওয়া মুখার্জি কমিশনের রিপোর্টে আগেই বলা হয়েছিল গুমনামি বাবার সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বসুর কোনও মিল নেই। গুমনামি বাবাই যে নেতাজি, এর সপক্ষে কোনও প্রমাণও মেলেনি।

তবে সৃজিতের ছবি ‘গুমনামি’ নিয়ে বিতর্ক এই প্রথম নয়। এর আগে আপত্তি তুলেছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রপৌত্র চন্দ্র বসুও। তিনিও তোপ দেগেছিলেন পরিচালকের বিরুদ্ধে।

 

Comments are closed.