সোমবার, সেপ্টেম্বর ১৬

ইনস্টাগ্রামের ‘রিচ লিস্ট’-এ প্রিয়াঙ্কা-বিরাট, আয় শুনলে চোখ কপালে উঠবেই

  • 17
  •  
  •  
    17
    Shares

দ্য ওয়াল ব্যুরো: ইনস্টাগ্রামে ব্যাপক জনপ্রিয় দুই ভারতীয় তারকা। একজন অবশ্য বলিউডের নক্ষত্র। পাশাপাশি ভত শক্ত করেছেন হলিউডেও। অন্যজন ময়দানের স্টার। আট থেকে আশি সকলেই তাঁর ফ্যান। তবে কেবল জনপ্রিয়তার খাতিরে নয়, এ বার ইনস্টাগ্রামে স্পনসরড পোস্টের মাধ্যমে বিপুল পরিমাণ আয়ের তালিকাতেও নাম লিখিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া এবং বিরাট কোহলি।

ইনস্টাগ্রামের বিভিন্ন পোস্ট। সেখানে নেটিজেনদের লাইক-কমেন্টের সংখ্যা এবং বিভিন্ন বিজ্ঞাপন—-সবের মাধ্যমেই যে তারকারা বেশ মোটা টাকা উপার্জন করেন এ কথা জানা নেই অনেকেরই। আর টাকার অঙ্ক শুনলে তো চোখ কপালে ওঠার জোগাড়। জানা গিয়েছে, প্রতিটি স্পনসরড পোস্টের জন্য প্রায় ১.৮৬ কোটি টাকা পারিশ্রমিক নেন প্রিয়াঙ্কা। ইনস্টাগ্রামে ৪.৩ কোটি ফলোয়ার রয়েছে প্রিয়াঙ্কার। তাই ইনস্টাগ্রামের ‘মোস্ট ফলোড অ্যাকাউন্ট’-এর অ্যাওয়ার্ড রয়েছে পিগি চপসের হাতেই। বি-টাউনের পাশাপাশি এখন হলিউডেও দারুণ জনপ্রিয় প্রিয়াঙ্কা। মার্কিন পপ তারকা নিক জোনাসের সঙ্গে বিয়ের পর সেই জনপ্রিয়তা যে আরও বেড়েছে তা বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে ইনস্টাগ্রামের স্পনসরড পোস্ট পিছু বিরাটের পকেটে আসে ১.৩৫ কোটি টাকা। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত পোস্ট করার জন্য ‘মোস্ট এনগেজড অ্যাকাউন্ট’-এর অ্যাওয়ার্ডও পেয়েছেন তিনি। প্রিয়াঙ্কার মতোই জাতীয় ফ্যান-ফলোয়িংয়ের পাশাপাশি আন্তর্জাতিক প্ল্যাটফর্মেও সমান জনপ্রিয় বিরাট। সব মিলিয়ে এই দুই তারকার বৃহস্পতি এখন তুঙ্গে।

প্রতি বছর ইনস্টাগ্রামের মাধ্যমে সবচেয়ে বেশি আয় করা সেলিব্রেটিদের একটা তালিকা প্রকাশ করে সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট সংস্থা Hopper HQ। এ বছর সেই রিচ লিস্টে রয়েছেন দু’জন ভারতীয় সেলেব। বিরাট কোহলি এবং প্রিয়াঙ্কা চোপড়া। তবে এই দুই তারকার ইনস্টাগ্রাম থেকে আয় শুনেই চমকালে হবে না। সমীক্ষা বলছে, আন্তর্জাতিক মডেল কিল কারদাশিয়ান ইনস্টাগ্রামের স্পনসরড পোস্ট পিছু পারিশ্রমিক নেন ৭ কোটি টাকা। তবে এ বছর সকলকে টেক্কা দিয়ে এই রিচ লিস্টের শীর্ষে রয়েছেন মার্কিন মডেল এবং ব্যবসায়ী কেইলি জেনার।

Comments are closed.