কাছের মানুষের আসল চেহারা ফাঁস করার গল্পে হইচই ফেলেছে ‘শব্দজব্দ’

Get real time updates directly on you device, subscribe now.

    সোহিনী চক্রবর্তী 

    কাছের মানুষগুলো যখন ষড়যন্ত্র করে তখন ঠিক কীভাবে নরক হয়ে যায় একজনের জীবন সেটা ধারণা করা বেশ মুশকিল। অজান্তেই একগাদা সমস্যা এসে ভিড় করে জীবনে। সাময়িক ভাবে এটাও মনে হতে পারে যে বাকি সবাই ঠিক, শুধু ষড়যন্ত্রের শিকার হওয়া মানুষটাই ভুল। ঘনিষ্ঠ লোকেদের ষড়যন্ত্রের জালে কীভাবে একজন জড়িয়ে প্রায় শেষ হয়ে যেতে পারেন তাই নিয়েই হইচইয়ের নতুন ওয়েব সিরিজ ‘শব্দজব্দ’। সৌরভ চক্রবর্তীর পরিচালনায় টানটান এই সাসপেন্স-থ্রিলারের প্রযোজনায় রয়েছে ট্রিকস্টার স্প্যান প্রোডাকশনস।

    ‘কার্টুন’, ‘ধানবাদ ব্লুজ’-এর পর হইচই-এর সঙ্গে এটা সৌরভের তৃতীয় কাজ। আগের দুটো ওয়েব সিরিজেও ঝকঝকে উপস্থাপনা ছিল ট্রিকস্টারের। এবারেও তার বদল হয়নি। বরং ঝকঝকে ভাব বেড়েছে। বিদেশের বাড়ি থেকে দেশের মাটিতে সাইক্রিয়াট্রিস্টের চেম্বার, এ দুয়ের পার্থক্য করা যাবে সহজেই। এছাড়াও নজর কেড়েছে লোকেশন এবং সেটের খুঁটিনাটি। চরিত্রদের লুকেও ছাপ রয়েছে আধুনিকতার।

    ওয়েব সিরিজের মূল চরিত্র রজত কাপুর অর্থাৎ লেখক সৌগত সেনের ছোটবেলার বন্ধু কানাইয়ের চরিত্রে অভিনয় করেছেন কৌশিক রায়। সংলাপ থেকে এক্সপ্রেশন, গায়ে কাঁটা ধরিয়ে দেবেন কৌশিক। যতবার স্ক্রিনে তিনি এসেছেন ততবার বুক ছ্যাৎ করে উঠতে বাধ্য। সমান তালে পাল্লা দিয়েছেন সুলগ্নার চরিত্রে মুমতাজ। শান্ত গলায় এমন দৃঢ় সংলাপ বলে যে উল্টোদিকের মানুষকে চরম ভয় পাইয়ে দেওয়া যায় সেটাই বারবার বুঝিয়ে দিয়েছেন তিনি। তেমনই সাবলীল অভিনয় করেছেন বাকিরাও। পায়েল সরকার, সুব্রত দত্ত, সালোনি পাণ্ডে নিজের জায়গায় প্রত্যেকেই নিখুঁত। বিশেষ করে অমিতাভর চরিত্রে সুব্রতকে দর্শক মনে রাখবেন অনেকদিন। আর রজত কাপুর সম্পর্কে নতুন করে কিছুই বলার নেই।

    হইচই-তে ইতিমধ্যেই রিলিজ হয়েছে এই সিরিজ। দর্শকমহলে সাড়াও ফেলেছে ব্যাপক। আমজনতার অনেকের কথাতেই এরকম টানটান থ্রিলার অনেকদিন বাংলা সিনেমার দুনিয়ায় দেখা যায়নি। ঝরঝরে স্ক্রিপ্ট, সাবলীল সংলাপ, ঝকঝকে সেট আর পাহাড়ি লোকেশন—সব মিলিয়ে ‘শব্দজব্দ’ এককথায় পলিশড ওয়েব সিরিজ। বাংলা সিনেমার একঘেয়ে কনসেপ্টের বাইরে নতুন উপস্থাপনা। ব্যাকগ্রাউন্ড স্কোর থেকে ওয়েব সিরিজের গান ‘বোকা পাহাড়’—-দুটোই চমৎকার। সাসপেন্সের সঙ্গে সঠিক ভাবে তাল মিলিয়েছে ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিক। শুধু তাই নয় সোশ্যাল মিডিয়াতেও ব্যাপক সাড়া জাগিয়েছে ছবির গান। এর আগে কোনও ওয়েব সিরিজের গান এতটা সারা ফেলেছিল কিনা সে ব্যাপারে যথেষ্ট সন্দেহ রয়েছে। প্রায় সব রহস্যজনক সিনের সঙ্গেই মানানসই ব্যাকগ্রাউন্ড স্কোর, যা পরতে পরতে চমকে দিয়েছে দর্শকদের।

    ‘শব্দজব্দ’ জুড়ে রয়েছে লেখক সৌগতর জীবনের নানা অদ্ভুত ঘটনা। বাকিদের কাছে যেসব নিছক চোখের ভুল, লেখকের মনে হয় সেসব তাঁর জীবনে ধ্রুব সত্য। মাঝে মাঝে তাঁর মনে হয় কোনও ভয়ানক রোগের শিকার তিনি। কাছের মানুষের মধ্যে সেই রোগ ছড়িয়ে পড়ার ভয়ও পান লেখক। তবে সৌগত আর তাঁর মেয়ের রাকার বোঝাপড়াই সমাধান করবে এইসব রহস্য। সমস্ত রহস্যের জট খুলবেন সৌগত। বুঝতে পারবেন কাছের মানুষগুলোর আসল চেহারা।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More