বুধবার, নভেম্বর ১৩

তিনদিন হাসপাতালে কাটিয়ে জয়া-অভিষেকের সঙ্গে বাড়ি ফিরলেন অমিতাভ

দ্য ওয়াল ব্যুরো: তিনদিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন অমিতাভ বচ্চন। গত মঙ্গলবার রাত ২টো নাগাদ মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিগ বি। জানা গিয়েছে, শুক্রবার রাত ১০টা নাগাদ হাসপাতাল থেকে বাড়ির দিকে রওনা হন তিনি। সঙ্গে ছিলেন জয়া বচ্চন এবং অভিষেক। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর রুটিন চেকআপের জন্যই নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন অমিতাভ। কিন্তু অন্যান্য বেশ কিছু সূত্রের দাবি, লিভারের সমস্যার জন্যই বিগ বি-কে তড়িঘড়ি মাঝ রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১৯৮৩ সালে ‘কুলি’ ছবির শ্যুটিংয়ের সময় চোট পান অমিতাভ। তারপর থেকেই দীর্ঘদিন ধরে লিভারের সমস্যায় ভুগছেন অভিনেতা। কিছুদিন আগে বিগ বি নিজেই জানিয়েছিলেন তাঁর লিভারের মাত্র ২৫ শতাংশ ঠিকঠাক কাজ করে। বছর ২০ আগে একবার ‘ব্লাড ট্রান্সফিউশন’ করা হয়েছিল তাঁর। তারপর থেকেই ক্রমাগত বেড়েছে লিভারের সমস্যা। কয়েকদিন আগে অমিতাভ জানিয়েছিলেন, ২০০০ সালে টিউবারকিউলোসিসের চিকিৎসা হয়েছিল তাঁর। তিনি জানতেও পারেননি যে তারও ৮ বছর আগে থেকে এই রোগ বাসা বেঁধেছিল তাঁর শরীরে। এরপর হেপাটাইটিস-বি ভাইরাসেও আক্রান্ত হয়েছিলেন অমিতাভ। তারপর থেকেই নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে থাকতে হয় তাঁকে।

বৃহস্পতিবার হাসপাতাল থেকেই স্ত্রী জয়া বচ্চনকে করবা চৌথের শুভেচ্ছাও জানিয়েছিলেন অমিতাভ। নিজেদের পুরনো একটি ছবি টুইটারে শেয়ার করে তিনি লিখেছিলেন ‘দ্য বেটার হাফ’। অমিতাভ হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই জোরদার জল্পনা শুরু হয়েছিল বি-টাউনে। বিগ বি’র আরোগ্য কামনা করে টুইট করেছিলেন বহু অভিনেতা। কেউ বলছিলেন, হয়তো লিভারের সমস্যা গুরুতর। কেউবা বলছিলেন, রুটিন চেকআপের জন্যই নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছেন অমিতাভ। তবে ঠিক কী হয়েছিল অভিনেতার সে ব্যাপারে অবশ্য নিশ্চিত করে কিছু জানা যায়নি।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

সাইকেল ব্রহ্মচারীর আমেরিকানামা

Comments are closed.