সোমবার, সেপ্টেম্বর ১৬

‘কেশরী’ ছবির গান গাইছেন জওয়ান, কার্গিল দিবসের ২০ বছরে ভিডিয়ো শেয়ার করলেন অক্ষয়

দ্য ওয়াল ব্যুরো: কার্গিল দিবসের আজ ২০ বছর। আজ থেকে ঠিক দু’দশক আগে ১৯৯৯ সালের ২৬ জুলাই কার্গিল পাহাড়ের চূড়া থেকে পাক সেনাকে হঠাতে সমর্থ হয়েছিল ভারত। সে বছর কার্গিল ও দ্রাসে দুটি জায়গা আচমকা দখল করে নেন পাক সেনাবাহিনী। সেই দখল মুক্ত করতেই ভারত শুরু করে অপারেশন বিজয়। পাক সেনাদের সঙ্গে লড়াইয়ে শহিদ হন ৫২৭ জওয়ান। কিন্তু শেষ পর্যন্ত জয়ী হয় ভারতীয় সেনাবাহিনী।

প্রতি বছরই সারা দেশ জুড়ে মহা সমারোহে পালিত হয় এই কার্গিল দিবস। শহিদ সেনা জওয়ানদের শ্রদ্ধা জানান সকলেই। পাশাপাশি যুদ্ধে জয়ী হওয়া বীরদেরও সম্মানের সঙ্গে স্মরণ করা হয়। এ বছরও সোশ্যাল মিডিয়ায় সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ‘৯৯ সালের কার্গিল সফরের না দেখা ছবি টুইটে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তবে সেনা জওয়ানদের একটু অন্যভাবেই সম্মান জানালেন বলিউড স্টার অক্ষয় কুমার।

সিলভার স্ক্রিনে সেনার চরিত্রে অভিনয় করেছেন অক্ষয়। নিজের ছবি ‘কেশরী’ মুক্তির আগে দীর্ঘদিন সময় কাটিয়েছেন সেনাদের সঙ্গে। তাঁদের ছাউনিতে গিয়ে খোশমেজাজে আড্ডা দিয়েছেন। নাচ-গান-হুল্লোড়ে মাতিয়েছেন সকলকে। এ বার বর্ডারে থাকা এই তরুণ সেনা জওয়ানই গাইলেন তাঁর ছবি ‘কেশরী’-র গান ‘তেরি মিট্টি’। নিখুঁত সুর এবং অনবদ্য এক্সপ্রেসনে, সেনা জওয়ানের ওই গান ইতিমধ্যেই মন জয় করেছে নেটিজেনদের। নিজের ছবির গান সেনা জওয়ানের গলায় শুনে আপ্লুত অক্ষয়ও। তাই কার্গিল দিবসের ২০ বছরে সেনাদের শ্রদ্ধা জানাতে এই ভিডিয়ো-ই ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অক্ষয়।

ভিডিয়ো শেয়ার করে অক্ষয় লিখেছেন, “নিজের কাজ যখন সকলের মধ্যে ছড়িয়ে পড়ে, তাঁদের ভালো লাগে, এর থেকে বড় পাওনা আর কী হতে পারে। এই গান আমার হৃদয় ছুঁয়ে গিয়েছে। ভারতের বীর সন্তানদের জন্য কোটি কোটি স্যালুট।” তবে কেবল অক্ষয় কুমার নন, তরুণ জওয়ানের গানে মজেছেন সকলেই। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল আর একটি ভিডিয়ো। ‘বর্ডার’ ছবির ‘সন্দেশে আতে হ্যায়’ গানটি গেয়ে জনগণের মন জয় করেছিলেন এক জওয়ান। এ বার ‘কেশরী’ ছবির গান ‘তেরি মিট্টি’-ও ছোঁয়া পেল এক জওয়ানের।

Comments are closed.