সোমবার, সেপ্টেম্বর ১৬

অক্ষয়ের পরামর্শ আপনাকে, ‘প্রোডাক্টের প্রোডাক্ট হয়ে যাবেন না!’

দ্য ওয়াল ব্যুরো: টানটান পেশী। মেদহীন চেহারা। কে বলবে তাঁর বয়স হল ৫২! যেন ২৫ বছরের তরুণ!
তাঁর সুঠাম চেহারা বি-টাউনের বহু অভিনেতার ঈর্ষার কারণ। তিনি অক্ষয় কুমার।

আজ, ৯ সেপ্টেম্বর আক্কির জন্মদিন।

জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় মেয়ে নিতারাকে নিয়ে ছবি শেয়ার করেছেন আক্কি। ভক্তরা বলেন, বলিউডের অন্যতম ফিট অভিনেতা তিনি। তাই নিজের ৫২তম জন্মদিনে তাঁর ফিটনেসের রহস্য শেয়ার করলেন অক্ষয়।

খালি গায়ে শর্টস পরে ব্ল্যাক অ্যান্ড হোয়াইট মোডে তোলা ছবি শেয়ার করে আক্কি লিখেছেন, “যা আমরা প্রতিদিন খাই সেটাই আমাদের শরীরে দেখা যায়। তাই ফিটনেস বাড়াতে প্রকৃতির জিনিসপত্রই খান। অ্যান্টিসাপ্লিমেন্টস নয়”।

তাঁর পরামর্শ, প্রকৃতির প্রোডাক্ট হয়ে উঠুন। প্রোডাক্টের প্রোডাক্ট হয়ে যাবেন না। বরং শরীরের প্রতি যত্নের ব্যাপারে সৎ থাকলে যে বয়সে নিজেকে যেমন দেখতে চান তেমনটাই পাবেন। জীবন একটাই। ভালোভাবে বাঁচুন।”

পঞ্চাশ পেরিয়েও অক্ষয়ের ফিটনেস নজর করার মতো। নিয়মিত যোগাসন, মার্শাল আর্ট, নানচাকু প্র্যাকটিস থেকে নানান শারীরিক কসরৎ এবং পরিমিত জীবনযাপনই অক্ষয়ের এমন ফিটনেসের রহস্য। এ কথা এর আগেও বহুবার জানিয়েছেন অভিনেতা। এ দিনের শেয়ার করা ছবিতেও ঝলক মিলেছে নিষ্ঠার। এমনকী রাত দশটার পর শ্যুটিংয়ের কাজও রাখেন না অক্ষয়। পাশাপাশি তিনি যে ‘আর্লি টু বেড আর্লি টু রাইজ’ মতে বিশ্বাসী সে কথাও অনেক সাক্ষাৎকারেই বলেছেন।

নিজের ফিটনেস সম্পর্কে অক্ষয় যে দারুণ সচেতন তার নমুনা এর আগেও পাওয়া গিয়েছে। এ বার জন্মদিনে নিজের ছবি শেয়ার করে অক্ষয় বুঝিয়ে দিলেন নিজের সুঠাম চেহারা নিয়ে যথেষ্ট গর্বিত তিনি। সোশ্যাল মিডিয়ায় আক্কি লিখেছেন, “দুই সন্তানের বাবা তিনি। পায়ে পায়ে বয়স পেরিয়েছে পঞ্চাশের কোঠা। কিন্তু তাও দারুণ ফিট।” ভক্তদের উদ্দেশে তাই অক্ষয়ের বার্তা, তাঁরাও যেন নিজের শরীরের প্রতি যত্নবান হন। আর্টিফিশিয়াল প্রোডাক্ট না খেয়ে প্রকৃতি থেকে পাওয়া জিনিসই পাতে রাখেন। কারণ আক্কির মতে সঠিক ফিটনেসের জন্য এর বিকল্প কিছুই নেই।

Comments are closed.