শুক্রবার, নভেম্বর ১৫

‘অর্জুন রেড্ডি’-র পর ‘জার্সি’, ফের দক্ষিণী ছবির রিমেকে শাহিদ

দ্য ওয়াল ব্যুরো: তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’-র রিমেকের পর ফের আর একটি তেলুগু ছবির রিমেকে দেখা যাবে শাহিদ কাপুরকে। এ বার ‘জার্সি’ ছবির রিমেকে অভিনয় করবেন তিনি। শুক্রবার ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইট করেছেন একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে ব্যাট হাতে আগামী ছবির জন্য নিজেকে তৈরি করতে মগ্ন রয়েছেন শাহিদ।

তেলুগু ছবি ‘জার্সি’-তে দেখানো হয়েছিলে এক ক্রিকেটারের গল্প। অর্জুন নামের ওই ক্রিকেটারের জীবনে নেমে এসেছিল চরম ব্যর্থতা। তবে চল্লিশ পেরোনোর পর ছেলের ইচ্ছেতেই ফের ২২ গজে ফিরতে চেয়েছিলেন অর্জুন। স্বভাবতই চলার পথে এসেছিল অনেক বাধা-বিপত্তি। কিন্তু ছেলের ইচ্ছেকে মর্যাদা দিতে সব বাধা পার করে মাঠে ফেরেন অর্জুন। ছেলেকে উপহার দেন দেশের হয়ে খেলা জার্সি। অর্জুনের জীবনের গল্পই এ বার পর্দায় ফুটিয়ে তুলবেন শাহিদ। এর আগে ‘দিল বোলে হরিপ্পা’ ছবিতে ক্রিকেটারের চরিত্রে অভিনয় করেছিলেন শাহিদ। ফের একবার খেলোয়াড়ের চরিত্রে দেখা যাবে অভিনেতাকে।

কিন্তু হঠাৎ ‘জার্সি’ কেন?

পরপর দুটো তেলুগু ছবির রিমেকে অভিনয় করবেন শাহিদ। এ নিয়ে বি-টাউনে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। তবে অভিনেতা নিজে বলছেন এই ছবিতে অভিনয় করবেন এটা জেনে দারুণ খুশি তিনি। শাহিদের কথায়, “কবীর সিং ছবিতে অভিনয়ের পর থেকেই ভাবছিলাম এরপর কেমন ছবি আমার করা উচিত। জার্সি দেখার পর সিদ্ধান্ত নিয়ে ফেলি এটাই হবে আমার পরবর্তী ছবি। জার্সির গল্প ভীষণভাবে মানুষকে অনুপ্রেরণা দেবে। আর অর্জুনের গল্পের সঙ্গে আমি খুব একাত্ম হতে পেরেছি।”

২০২০ সালে ২৮ অগস্ট রিলিজ হতে পারে তেলুগু ছবি ‘জার্সি’-র রিমেক। পর্দায় ফের একদম নিউ লুক এবং নয়া অবতারে শাহিদকে দেখার জন্য উৎসাহী রয়েছেন তাঁর ভক্তরা। পাশাপাশি সমান তালে পাল্লা দিয়ে চলছে সমালোচনাও। ‘অর্জুন রেড্ডি’-র রিমেক কবীর সিং বক্স অফিসে ব্যাপক সাফল্য পেলেও ছবির গল্প নিয়ে আপত্তি ছিল দর্শকদের একাংশের। কেউ বলেছিলেন কবীরের মত পড়াশোনা করলে এ জীবনে আর ডাক্তার হওয়া হত না। কেউ বা বলেছিলেন বান্ধবী প্রীতির প্রতি কবীরে আচরণ মোটেও ঠিক নয়। পরপর কেন দুটো তেলুগু ছবির রিমেকে শাহিদ অভিনয় করছেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই। পাশাপাশি বলিউড কবে ভালো অরিজিনাল কনটেন্ট নিয়ে ছবি বানাবে তা নিয়েও জিজ্ঞাসা রয়েছে দর্শক মহলে।

তবে সব কিছুর পরেও নতুন ছবিতে শাহিদ দর্শকদের কী উপহার দেন তা দেখার জন্যই এখন উদগ্রীব অভিনেতার ভক্তরা।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯–এ প্রকাশিত গল্প

প্রতিফলন

Comments are closed.